• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

যারা যত বুদ্ধিমান তারা তত নিঃসঙ্গ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

আপনার হয়তো বন্ধু কম। এ নিয়ে মাঝে মাঝে হতাশ হয়ে পড়ছেন। একেবারেই এ নিয়ে ভাববেন না। কারণ এক সমীক্ষায় দেখা গেছে যারা যত বেশি বুদ্ধিমান তারা তত নিঃসঙ্গ। মূলত বুদ্ধিমানরা একা থাকতেই বেশি পছন্দ করেন। আর এই তথ্য পাওয়া গেছে ওয়ার্ল্ড ইকনমিক ফোরামের এর সমীক্ষায়।

প্রায় ১৫ হাজার ১৮ থেকে ২৮ বছরের মানুষকে নিয়ে এই গবেষণা চালানো হয়েছে। সমীক্ষায় উঠে আসে, যাঁরা বহু মানুষের সঙ্গ পছন্দ করেন না, তাঁরা খানিকটা হলেও বেশি বুদ্ধিমান। এঁরা একা থাকার মধ্যেই সবচেয়ে বেশি আনন্দ খুঁজে পান।

এর পিছনে নানা কারণ থাকতে পারে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নিজেদের জীবনের লক্ষ্য জয় করতেই তাঁরা বেশিরভাগ সময় দেন ও তাই একা থাকতে পছন্দ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/