• সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

কলকাতায় ম্যাচ শুরুর আগে বাংলাদেশ-ভারতের সমর্থকদের তুমুল লড়াই!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯






  



বাংলাদেশ ও ভারতের মধ্যকার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের লড়াই শুরুর ঘন্টা তিনেক আগেই হয়ে গেলো আরেক মহড়া। সে মহড়া দুই দেশের সমর্থকদের। কলকাতার সল্টলেকে যুব ভারতীয় ক্রীড়াঙ্গনের প্রধান ফটকের সামনে দুই দেশের সমর্থকদের গলাবাজির একটা লড়াই বেশ উত্তেজনা ছড়ালো।



বাংলাদেশের কয়েকজন সমর্থক লাল-সবুজ পতাকা হাতে স্লোগান শুরু করলেই সেখানে হাজির কয়েকজন ভারতীয় সমর্থক। ‘বাংলাদেশ-বাংলাদেশ’ আর ‘ইন্ডিয়া, ইন্ডিয়া’ স্লোগান শুরু। আইন শৃঙ্ঘলা রক্ষায় দায়িত্বরত কর্মীরা দ্রুত এসে বললেন, ‘দাদা, আপনারা ভিআইপি গেট থেকে একটু দূরে দাঁড়িয়ে স্লোগান দিন।’



বাংলাদেশের লাল-সবুজ পতাকা দুলছে, দুলছে ভারতের তেরঙ্গা পতাকা। স্লোগান ভাসছে- বাংলাদেশ ২ : ভারত ১। ভারতীয় সমর্থকদের পাল্টা জবাব-ভারত ৫: বাংলাদেশ ১।







তবে ওই সময়ের মুখবাজির লড়াইয়ে বাংলাদেশের সমর্থকরাই জিতেছে। কারণ তখন ভারতের চেয়ে বাংলাদেশের সমর্থক একেবারে কম ছিল না। যদিও ধারণা করা হচ্ছে, ম্যাচের সময় বিশাল যুব ভারতীর গ্যালারিতে ভারতীয়দের ভীড়ে বাংলাদেশের সমর্থকদের খুঁজে পাওয়াই কষ্টকর হবে।



সেটা বোঝা গেছে ম্যাচ শুরুর কয়েক ঘন্টা আগেই। ধর্মতলা থেকে সল্টলেক আসার পথেই টের পাওয়া গেছে এই ম্যাচ ঘিরে মানুষের আগ্রহের তাপটা। যুব ভারতীর কাছাকাছি যেতেই চোখে পড়লো ভারতীয় সমর্থকদের ছোট ছোট দল। সবার লক্ষ্য সল্টলেক স্টেডিয়াম। ভারতের পতাকা, আর্মব্যান্ড, ক্যাপ, সুনীল ছেত্রিদের জার্সি বিক্রির ধুমই বলে দিচ্ছিল, কতটা ঢেউ উঠবে স্টেডিয়ামের গ্যালারিতে।



বাংলাদেশ থেকে কত মানুষ এসেছে? তার কোনো সঠিক হিসেব নেই। এক বাংলাদেশি সমর্থক অবশ্য বললেন-হাজার দুয়েক দর্শক বাংলাদেশ থেকে কলকাতায় এসেছে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জার্সি গায়ে মানুষ দেখা যায় কলকাতা শহরে।






নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/