• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০২:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

ডুবে যাচ্ছ ভারত, বন্যায় মৃত্যু ১৬০০!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯

প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় ভারতে মারা গেছে দেড় হাজারেরও বেশি মানুষ। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশটির ১৪টি রাজ্যে এখন পর্যন্ত মারা গেছে ১৬৮৫ জন, নিখোঁজ শতাধিক।

টাইমস অব ইন্ডিয়া, গত ২৫ বছরে সর্বাধিক বৃষ্টি হয়েছে এবারের বর্ষা মৌসুমে। ১৬ আগস্ট থেকে বন্যায় প্লাবিত হয় দেশের ৮০ শতাংশেরও বেশি জেলা।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিপর্যয় মোকাবিলা দপ্তর জানায়, বন্যার্তদের জন্য ৮৭০০ আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ২২ লাখ মানুষকে সেখানে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এবারের বন্যায় সবচেয়ে বেশি ৩৭৭ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এরপরে পশ্চিমবঙ্গে প্রাণহানি হয়েছে ২২৫ জনের। বিহারে ১৩০, কেরালা ও মধ্যপ্রদেশে ১৮০ জন করে মানুষের মৃত্যু হয়েছে। গুজরাটে ১৫০, কর্ণাটকে ১০৫ ও আসামে ৯৭ জনের প্রাণহানির খবর মিলেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/