• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

শেখ হাসিনাকে শান্তি পুরস্কার দেবে ভারত!

  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০১৯




অমিত রায়,দিল্লি প্রতিনিধি:
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘শান্তি পুরস্কার’ দেবে ভারত। ভারতের মর্যাদাপূর্ণ গবেষণা সংস্থা এশিয়াটিক সোসাইটি এ পুরস্কার দেবে। তবে ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে উপস্থিত থাকতে পারেন বলে জানা গেছে। 



এই প্রথম ভারত কোনও বিদেশি রাষ্ট্রপ্রধানকে শান্তি পুরস্কার দিচ্ছে।



এছাড়া মঙ্গলবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের কথা ঘোষণা করেছে। বলা হয়েছে, দুই প্রধানমন্ত্রী হায়দরাবাদ হাউস থেকে বাংলাদেশের জন্য কয়েকটি প্রকল্প উদ্বোধন করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। তার মধ্যে ভারত-বাংলাদেশ ডিজেল পাইপলাইন রয়েছে।



পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনা সরকারি সফরে ভারতে আসছেন। তিনি ৩ থেকে ৬ অক্টোবর পর্যন্ত সফর করবেন। ৫ অক্টোবর দুই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক করবেন। তাতে আটটি সমঝোতা পত্র স্বাক্ষর হবে। ওইদিন তিনি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করবেন।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/