• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ন

মার্সিডিজ ফেরত দিয়ে দেশের জন্য ড্রেজার চেয়েছিলেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯

১৯৯৬ সালে প্রথমবার ক্ষমতায় এসে মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশ সফর করেন প্রধানমন্ত্রী ও জাতির পিতার কন্যা শেখ হাসিনা। মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে গেলে দেশটির তৎকালিন বাদশাহ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা দেন।

সফরের শেষ দিনে বাদশাহ জায়েদ তার দেশে ভ্রমণ করায় খুশি হয়ে তার পক্ষ থেকে শেখ হাসিনাকে বিএমডব্লিউ গাড়ী উপহার দেন।এ সময় শেখ হাসিনা বলেন, আপনি জানেন আমার দেশ গরীব। উপহার যেহেতু দেবেন আমাকে বিএমডব্লিউ গাড়ী না দিয়ে একটি ড্রেজার উপহার দিলে আমার দেশের নদীগুলো খনন করতে পারবো।

এ সময় বাদশাদ জায়েদ বলেন, আপনি মহান। ঠিক আছে। আপনাকে একটি ড্রেজার আর একটি বিএমডব্লিউ গাড়ী উপহার দিচ্ছি। এ সময় শেখ হাসিনা বলেন, তাহলে আমাকে দুইটিই ড্রেজার দিন।আমিরাতের বাদশাহ জায়েদ শেখ হাসিনার এমন দেশপ্রেম দেখে অবাক হয়ে যান। শেখ হাসিনার মতো এতো বড় দেশপ্রেমিক রাজনীতিবিদ আর দেখেননি জানিয়ে শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে তাকে ধন্যবাদ জানান।

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানী ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/