• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ১০:৩১ পূর্বাহ্ন

‘খন্দকার মোশতাকের ভাগ্নে ২৫ হাজার ড’লারে যুক্ত’রাষ্ট্র আ’লীগে’

  • আপডেট টাইম : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯

‘২৫ হাজার ড’লারের বিনি’ময়ে বঙ্গবন্ধুর ঘা’তক এবং জাতীয় বে’ঈমান হিসেবে চি’হ্নিত খন্দ’কার মোশতা’কের ভাগ্নেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ’দেষ্টা পরিষ’দের সদস্য করা হয়েছিল। তৃণমূলে ক্ষো’ভ দেখা দিলে ওই ব্যক্তিকে পরবর্তীতে বা’দ দেয়া হয়েছে’- গতকাল শুক্রবার সন্ধ্যায় নিউ’ইয়র্কে যুক্ত’রাষ্ট্র আওয়ামী লীগের একাংশের সংবাদ স’ম্মেলন থেকে এমন অ’ভিযোগ আ’না হয়েছে।

*মেয়া’দোত্তীর্ণ কমিটির সভাপতি ড. সিদ্দিকুর রহমানের বি’রুদ্ধে সাংগঠনিক অ’নিয়মসহ নানা অভি’যোগ জানাতে আ’হূত এ সংবাদ স’ম্মেলনে লিখিত বক্তব্য উ’পস্থাপন করেন দফতর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী। লিখিত ব’ক্তব্যে উ’ল্লেখ করা হয়েছে, ‘সর্বশেষ জুন মাসে (সম্পূর্ণ অগ’ঠনতান্ত্রিক ভাবে) নতুন সংযো’জিত বর্তমান কমিটিতে খু’নি খন্দ’কার মোশ’তাকের আত্মী’য়কে ২৫ হাজার ডলা’রের বি’নিময়ে উপদেষ্টা’মণ্ডলীতে অন্ত’র্ভূক্ত করা হয়।

*পরবর্তীতে নে’তা-কর্মীদের রো’ষানলে পড়ে অব্যা’হতি প্র’দান করতে বা’ধ্য হন।’ এ প্রসঙ্গে বিস্তা’রিত জানতে চাইলে দফতর সম্পাদক উল্লেখ করেন, ‘এই লোকটি চট্টগ্রাম মেডিকেল কলেজে পড়ার সময় ছাত্রশিবিরের ঘ’নিষ্ঠ ছিলেন। বহু বছর যাবত নিউ’ইয়র্কে বসবাস করলেও কখনোই তাকে আওয়ামী লীগের সম’র্থক হিসেবে দেখা যায়নি। হঠাৎ করে তাকে উপ’দেষ্টামণ্ডলীতে অন্তর্ভূ’ক্ত করায় তী’ব্র ক্ষো’ভ দেখা দিয়েছিল। এভাবেই সভাপতি অনি’য়ম-অনা’চারে রে’কর্ড সৃ’ষ্টি করেছেন।’

*যুক্ত’রাষ্ট্র আওয়ামী লীগের স’ম্মেলনের মাধ্যমে পরী’ক্ষিত নে’তা-কর্মীর স’মন্বয়ে নতুন কমিটির দা’বিতে সো’চ্চার গ্রু’পের এই সংবাদ স’ম্মেলনে সূ’চনা বক্ত’ব্যকালে সংগঠনের উপ’দেষ্টা পরি’ষদের অন্যতম সদস্য ড. প্রদীপ কর উল্লেখ করেন, ‘জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগদানের জন্যে সভাপতি শেখ হাসিনা আসছেন। তার উপস্থিতিতেই আমরা কা’উন্সিল অধিবে’শন চাই। এবং নতুন নে’তা চাই।’

*উল্লেখ্য, ৩ বছরের জন্যে অনু’মোদিত কমি’টির বর্তমান বয়স ৮ বছর। এজন্য সকলেই নতুন ক’মিটির দা’বিতে সো’চ্চার হয়েছেন।
সংবাদ সম্মে’লনে নেতৃ’বৃন্দের মধ্যে আরও ছিলেন উপ’দেষ্টা হাকিকুল ইসলাম খোকন, আইন বিষয়ক সম্পাদক অ্যাড’ভোকেট শাহ বখতিয়ার, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, মানবাধিকার সম্পাদক মিসবাহ আহমেদ, কায়কোবাদ খান, শরিফ কামরুল হীরা, এম এ জলিল, মিজানুর রহমান চৌধুরী, শফিকুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..