• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০১:৪০ অপরাহ্ন

২৫ টাকার ইনজেকশন ৮০০ টাকা ইসলামী ব্যাংক হাসপাতালে!

  • আপডেট টাইম : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯

ধার্য্যকৃত মূল্যের অধিকমূল্যে ওষুধ বিক্রী করছে ইসলামী ব্যাংক হাসপাতাল। অধিকমূল্যে ওষুধ বিক্রীর অপরাধে আগ্রাবাদের ইসলামী ব্যাংক হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম। ওই হাসপাতালে ২৫ টাকার ইফিডিন ইনজেকশন ৮০০ টাকায় এবং ২৪০ টাকার ভিটামিন ডি থ্রি ইনজেকশন ৩৫০ টাকায় বিক্রি হচ্ছিল।

বুধবার (২৪ জুলাই) নগরীর বন্দর, ডবলমুরিং ও চান্দগাঁও থানা এলাকায় সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত পরিচালিত অভিযানে ৬ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার বিভিন্ন অপরাধে মোট ৯৫ হাজার টাকা জরিমানা করেছে। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ, অনিবন্ধিত বিদেশি ওষুধ, মেয়াদের তারিখবিহীন কাটা ওষুধ ও পোড়াতেল ধ্বংসসহ বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করা হয়।

অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

অভিযানে বন্দর থানা এলাকার মা ফার্মেসিকে অনিবন্ধিত বিদেশি ওষুধ সংরক্ষণ করায় পাঁচ হাজার টাকা, জাহাঙ্গীর মেডিসিন সেন্টারকে নিষিদ্ধ বিদেশি ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় দশ হাজার টাকা, চান্দগাঁওয়ের খাজা রোডের পপুলার ফার্মেসিকে দশ হাজার টাকা, বিনামূল্যের সরকারি ওষুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় মধ্যম গোসাইলডাঙ্গার স্টার ফার্মেসি অ্যান্ড সার্জিক্যালকে দশ হাজার টাকা, লিজা হোটেলকে পোড়াতেল ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন, সংবাদপত্রে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় দশ হাজার টাকা জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..