• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৯:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
ভারতকে বিভক্ত করে দিতে পারে বাবরি মসজিদের রায়, চলছে বিশাল বিক্ষোভ পেঁয়াজের দাম বাড়ানো ব্যবসায়ীদের ক্রসফায়ারের দাবি সংসদে সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন দাতাদের উপর কর আরোপ করবে সরকার পিয়াজের আজ ‘ডাবল সেঞ্চুরি’ পারেনি বাংলাদেশ ক্রিকেট দল মুছাপুর রেগুলেটর বন্ধ:পানি আটকে হাজার একর জমির ধান বিনষ্টের পথে! চট্রগ্রামস্থ কবিরহাট উপজেলা সমিতির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন কোম্পানীগঞ্জে এএসপির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি, চাঁদাবাজির টাকা উদ্ধার! বিলুপ্তির পথে নোয়াখালীর শতবর্ষী নলদিয়া মেলা! কোম্পানীগঞ্জে ব্যারিষ্টার মওদুদ আহমেদ স্বাক্ষরিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা!

যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ডোরিয়ান

  • আপডেট টাইম : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯

যুক্তরাষ্ট্রের মুল ভূখন্ডের কাছাকাছি অবস্থান করছে ঘূর্ণিঝড় ডোরিয়ান। সোমবার নাগাদ ঘন্টায় ২৪০ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে ফ্লোরিডার উপকূলীয় অঞ্চলে। এমন আভাস দিয়েছে, দেশটির আবহাওয়া অফিস।

এরই মধ্যে, ক্যাটাগরি- ফোর ঝড়ের প্রভাবে বাহামা’য় হচ্ছে বৃষ্টিপাত। প্রশাসন বলছে, ঘূর্ণিঝড়ের প্রভাব মোকাবেলায় সব প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। ক্ষয়ক্ষতি এড়াতে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে উপকূলীয় অঞ্চলের কয়েক হাজার বাসিন্দাকে। মজুদ করা হয়েছে খাদ্যসহ প্রয়োজনীয় ত্রাণ সহায়তা।

পাশাপাশি ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও পুলিশি সহায়তা ছাড়াও যে কোন জরুরি প্রয়োজনে খোলা হয়েছে কল সেন্টার। এছাড়া দুর্ঘটনা এড়াতে অঙ্গরাজ্যটির বেশিরভাগ কাউন্টিতে জারি রয়েছে জরুরি অবস্থা।

ফ্লোরিডার গভর্নর রন দেসান্তিস বলেন, উপকূলীয় অঞ্চলে সব ধরণের প্রস্তুতি শেষ করেছি আমরা। প্রতিটি অঞ্চলের প্রতিনিধিদের সাথে কথা বলেছি যেন, কোন ত্রুটি না থাকে। ঘূর্ণিঝড় ডোরিয়ানের প্রভাব সবচেয়ে বেশি পড়বে উত্তর উপকূলীয় অঞ্চল গুলোতে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..