• বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

ইউটিউব দখল করে নিচ্ছে কিছু বস্তাপচা অশ্লীল নাটক!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯

কলকাতার লোকজন একটা সময় দিনের পর দিন অপেক্ষা করতো। কখন বাংলাদেশের নাটকগুলোর ক্যাসেট/সিডি পাইরেসি হয়ে কলকাতায় যাবে আর তারা সেই কপি কিনে পরিবারসহ বসে নাটক দেখবে। কলকাতার এক বন্ধুই আমাকে এই কথাটা বলেছিল। 

এখনকার বাস্তবতা, ওদের সিরিয়াল আমরা সপরিবারে বসে বসে দেখি। 

তাদের তুলনায় দেশি চ্যানেলগুলোর দর্শক প্রিয়তা নাই বললেই চলে। কেন এমন হলো, দর্শক হিসেবে এই বিতর্কে গেলে অনেক কিছু বলতে হবে। তা সঠিক নাও হতে পারে। 

তাই ওই বিতর্কে গেলাম না। 

টিভিতে নাটক দেখা ছেড়েই দিয়েছিলাম, ইউটিউবে পুরানো নাটকগুলো মাঝে মধ্যে দেখতাম। এখন হয়েছে আরেক যন্ত্রণা। ইউটিউবও দখল করে নিচ্ছে কিছু বস্তাপচা অশ্লীল নাটক (!)। টিভি নাটকে তাও কিছু মান ছিল, রিভিও হয়ে প্রচার হতো। 

অবাধ তথ্য প্রবাহের এই যুগে ইউটিউবে ইদানিং নাটকের নামে যা আসছে তা লজ্জাজনক। টুকরো টুকরো করে যা নজরে আসছে তা অশ্লীলতা ছাড়া আর কিছুই না। ইউটিউব একটি স্বাধীন জায়গা, এইখানে অশ্লীলতাকে পুঁজি করে “বেশি ভিউ”র নামে একটি প্রজন্মের চিন্তা-ভাবনা, রুচিকে ধ্বংস করে ফেলা হচ্ছে। এর পেছনে কি কোন পরিকল্পনা আছে কি না আমি জানি না। তবে এগুলো চলতে থাকলে সামনে ভয়ঙ্কর দিন আসছে নিশ্চিত। 

সংস্কৃতির নামে যারা বা যেই গোষ্ঠী এসব করছেন, তাদের মনে রাখা উচিত আপনারা আমরা মারা গেলে জাতির খুব একটা ক্ষতি নাই, নতুন কেউ না কেউ আসবে। কিন্তু কালচার ধ্বংস করে ফেললে শত বছর ধরে এই জাতিকে পস্তাতে হবে। 

(ফেসবুক থেকে সংগৃহীত)

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/