• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৯:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
পেঁয়াজের দাম বাড়ানো ব্যবসায়ীদের ক্রসফায়ারের দাবি সংসদে সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন দাতাদের উপর কর আরোপ করবে সরকার পিয়াজের আজ ‘ডাবল সেঞ্চুরি’ পারেনি বাংলাদেশ ক্রিকেট দল মুছাপুর রেগুলেটর বন্ধ:পানি আটকে হাজার একর জমির ধান বিনষ্টের পথে! চট্রগ্রামস্থ কবিরহাট উপজেলা সমিতির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন কোম্পানীগঞ্জে এএসপির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি, চাঁদাবাজির টাকা উদ্ধার! বিলুপ্তির পথে নোয়াখালীর শতবর্ষী নলদিয়া মেলা! কোম্পানীগঞ্জে ব্যারিষ্টার মওদুদ আহমেদ স্বাক্ষরিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা! একজন আব্দুল কাদের মির্জার বেড়ে ওঠার গল্প!

ইউটিউব দখল করে নিচ্ছে কিছু বস্তাপচা অশ্লীল নাটক!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯

কলকাতার লোকজন একটা সময় দিনের পর দিন অপেক্ষা করতো। কখন বাংলাদেশের নাটকগুলোর ক্যাসেট/সিডি পাইরেসি হয়ে কলকাতায় যাবে আর তারা সেই কপি কিনে পরিবারসহ বসে নাটক দেখবে। কলকাতার এক বন্ধুই আমাকে এই কথাটা বলেছিল। 

এখনকার বাস্তবতা, ওদের সিরিয়াল আমরা সপরিবারে বসে বসে দেখি। 

তাদের তুলনায় দেশি চ্যানেলগুলোর দর্শক প্রিয়তা নাই বললেই চলে। কেন এমন হলো, দর্শক হিসেবে এই বিতর্কে গেলে অনেক কিছু বলতে হবে। তা সঠিক নাও হতে পারে। 

তাই ওই বিতর্কে গেলাম না। 

টিভিতে নাটক দেখা ছেড়েই দিয়েছিলাম, ইউটিউবে পুরানো নাটকগুলো মাঝে মধ্যে দেখতাম। এখন হয়েছে আরেক যন্ত্রণা। ইউটিউবও দখল করে নিচ্ছে কিছু বস্তাপচা অশ্লীল নাটক (!)। টিভি নাটকে তাও কিছু মান ছিল, রিভিও হয়ে প্রচার হতো। 

অবাধ তথ্য প্রবাহের এই যুগে ইউটিউবে ইদানিং নাটকের নামে যা আসছে তা লজ্জাজনক। টুকরো টুকরো করে যা নজরে আসছে তা অশ্লীলতা ছাড়া আর কিছুই না। ইউটিউব একটি স্বাধীন জায়গা, এইখানে অশ্লীলতাকে পুঁজি করে “বেশি ভিউ”র নামে একটি প্রজন্মের চিন্তা-ভাবনা, রুচিকে ধ্বংস করে ফেলা হচ্ছে। এর পেছনে কি কোন পরিকল্পনা আছে কি না আমি জানি না। তবে এগুলো চলতে থাকলে সামনে ভয়ঙ্কর দিন আসছে নিশ্চিত। 

সংস্কৃতির নামে যারা বা যেই গোষ্ঠী এসব করছেন, তাদের মনে রাখা উচিত আপনারা আমরা মারা গেলে জাতির খুব একটা ক্ষতি নাই, নতুন কেউ না কেউ আসবে। কিন্তু কালচার ধ্বংস করে ফেললে শত বছর ধরে এই জাতিকে পস্তাতে হবে। 

(ফেসবুক থেকে সংগৃহীত)

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..