• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৯:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
ভারতকে বিভক্ত করে দিতে পারে বাবরি মসজিদের রায়, চলছে বিশাল বিক্ষোভ পেঁয়াজের দাম বাড়ানো ব্যবসায়ীদের ক্রসফায়ারের দাবি সংসদে সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন দাতাদের উপর কর আরোপ করবে সরকার পিয়াজের আজ ‘ডাবল সেঞ্চুরি’ পারেনি বাংলাদেশ ক্রিকেট দল মুছাপুর রেগুলেটর বন্ধ:পানি আটকে হাজার একর জমির ধান বিনষ্টের পথে! চট্রগ্রামস্থ কবিরহাট উপজেলা সমিতির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন কোম্পানীগঞ্জে এএসপির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি, চাঁদাবাজির টাকা উদ্ধার! বিলুপ্তির পথে নোয়াখালীর শতবর্ষী নলদিয়া মেলা! কোম্পানীগঞ্জে ব্যারিষ্টার মওদুদ আহমেদ স্বাক্ষরিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা!

আনোয়ার ইব্রাহিমের হস্তক্ষেপে বাতিল হলো জাকির নায়েক বিরোধী সমাবেশ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

মালয়েশিয়ায় জাকির নায়েক বিতর্ক থামছেই না। গত কয়েক সপ্তাহ ধরে একের পর এক ঘটনার পর গত সপ্তাহে নিজে দুঃখ প্রকাশ করেন ভারতীয় এই ইসলাম প্রচারক।

চীনা ও ভারতীয় বংশোদ্ভুত মালয়েশিয়ানদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ। তিনি তা অস্বীকার করলেও গত সপ্তাহে এক ভিডিও বার্তা বলেন, তার কথা ভুলভাবে মিডিয়ায় উপস্থাপিত হওয়ায় অনেকে ভুল বুঝছেন। তবে তারপরও যদি কেউ কষ্ট পেয়ে থাকেন তাহলে তিনি আন্তরিকভাবে দুঃখিত।

এর পরপর গত সপ্তাহেই মালয়েশিয়া সরকার সে দেশে জাকিরের প্রকাশ্য বক্তব্য দেয়ায় নিষেধজ্ঞা আরোপ করে। তবে জাকির বিরোধীরা এরপরও থেমে থাকেননি।

আগামীকাল শনিবার দেশটির ব্রিকফ্রিল্ড নামক জেলায় বিশাল জাকির বিরোধী সমাবেশের ডাক দিয়েছেন ভারতীয় বংশোদ্ভুত মালয়েশিয়ানরা। সমাবেশের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে এমন শঙ্কায় রয়েছে কর্তৃপক্ষ। বিশেষ করে এই ইস্যুতে পাল্টা পাল্টি চলতে থাকলে তা সেদেশের জাতিগত সৌহার্দ্য বিনষ্ট করবে এমন ভয়ে আছেন নীতিনির্ধারকরা।

এমন পরিস্থিতিতে বিবৃতি দিয়েছেন সরকারি জোটের অন্যতম শরীক পিকেআর এর সভাপতি ও হবু প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। তিনি জাকির বিরোধী সমাবেশের আয়োজকদের আহ্বান জানিয়েছেন, যেন এটি বাতিল করা হয়।

বিবৃতিতে আনোয়ার বলেন, যেহেতু কর্তৃপক্ষ জাকিরের সব ধরনের প্রকাশ্য বক্তব্য নিষিদ্ধ করেছে, ফলে এখন আর বিষয়টি নিয়ে উত্তেজনা না ছড়ানোই উচিত। এতে জাতিগত সৌহার্দ্য বিনষ্ট হবে। এবং বিভিন্ন পক্ষ তাদের পাল্টা প্রতিক্রিয়া জানানো অব্যাহত রাখবে।

বিবৃতিতে তিনি সাধারণ মানুষকেও আহ্বান জানিয়ে বলেছেন, সার্বিক নিরাপত্তা ও শান্তি বজায় রাখতে আপনারা এই সমাবেশে অংশ নেয়া থেকে বিরত থাকুন।

বিবৃতির কয়েক ঘণ্টার মধ্যে আয়োজকরা সমাবেশ বাতিলের ঘোষণা দিয়েছেন। আয়োজক শংকর গনেশ সমাবেশের কয়েক ঘণ্টা আগে ফেসবুক লাইভে এসে সেটি বাতিলের ঘোষণা দেন এবং বলেন, আনোয়ার ইব্রাহিম বিষয়টি দেখবেন বলে আশ্বাস দেয়ায় তারা সমাবেশ বাতিল করছেন।

সূত্র: নিউ স্ট্রেইট টাইমস, মালয় স্টার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..