• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০১:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

ম্যাঁক্রনের সামনে টেবিলে পা রেখে আলোচনায় বরিস জনসন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
TOPSHOT - Britain's Prime Minister Boris Johnson (R) places his foot on the table during a meeting with French President Emmanuel Macron (L) at the Elysee Palace in Paris, France, on August 22, 2019. - British Prime Minister is visiting Paris, a day after Berlin offered a glimmer of hope that an agreement could be reached to avoid a chaotic "no deal" Brexit. On the second leg of his first foreign visit since taking office, he will meet the French President at the Elysee palace to press home his message that elements of the UK's impending divorce from the European Union must be renegotiated. (Photo by Christophe PETIT TESSON / POOL / AFP)

ব্রেক্সিট থেকে বের হওয়ার সময়সীমার মাসখানেক আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে বৈঠক করলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রন। প্যারিসের এলিসি প্রাসাদে ওই বৈঠকের একটি ছবি ইতিমধ্যে সামাজিকমাধ্যমে ঝড় তুলেছে।

ছবিতে দেখা যায়, ম্যাঁক্রনের সঙ্গে আলাপকালে বরিস জনসন একটি পা টেবিলের ওপর উঠিয়ে কথা বলছেন। তবে বিবিসির খবর বলছে- এ সময় তিনি ম্যাঁক্রনের সঙ্গে মজা করছিলেন।

কিন্তু দুই দেশেরই লোকজন বলছেন যে, পা উঠিয়ে কথা বলার মাধ্যমে ম্যাঁক্রনকে তাচ্ছিল্য করেছেন বরিস জনসন।

ভিডিওতে দেখা গেছে, বরিস জনসন একটি কৌতুকের জবাব দিচ্ছিলেন। যে কারণে তিনি হালকা মেজাজে ছিলেন তখন।

এক ব্রিটিশ নাগরিক বলেন, আচার-আচরণে বরিস জনসন ভালো না। ভেবে দেখেন, যদি বিদেশি কোনো প্রধানমন্ত্রী বাকিংহাম প্রাসাদে এসে এমন আচরণ করতেন, তখন ব্রিটিশ ট্যাবলয়েডগুলো কতটা ক্ষোভ প্রকাশ করত।

অন্য আরেকজন বলেন, এটনে তারা পরিষ্কারভাবে কোনো ভালো ব্যবহার শিক্ষা দিচ্ছেন না। এক ফরাসি বলেন, আমি অবাক হই- ব্রিটিশ রানি এটি কীভাবে নেবেন।

ফ্রান্সের লি পারিসিয়ান পত্রিকার খবরে বলা হয়েছে- নাহ, ম্যাঁক্রনের সামনের টেবিলে পা রেখে বরিস জনসন ফ্রান্সকে তাচ্ছিল্য করেননি।

এক মাস আগে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর এই প্রথম বিদেশ সফরে প্রতিবেশী ফ্রান্সে গেলেন জনসন। এলিসি প্রাসাদ এক বিবৃতিতে বলেছেন, দুই নেতার আলোচনা ছিল গঠনমূলক ও পূরিপূর্ণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/