• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

কাশ্মির নিয়ে সেনাপ্রধানের সঙ্গে ইমরান খানের বৈঠক

  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

জম্মু-কাশ্মিরের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল জাভেদ কামার বাজওয়ার সঙ্গে বৈঠক করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খান তার দফতরে জেনারেল বাজওয়াকে বৈঠকের আমন্ত্রণ জানান।

পাকিস্তানের জিয়ো টিভির প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খান এবং জেনারেল বাজওয়া ভারত অধিকৃত কাশ্মিরের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি ও সীমান্ত নিয়ন্ত্রণ রেখা নিয়ে আলোচনা করেন। তবে বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে তা জানানো হয়নি।

জেনারেল বাজওয়াকে পুনরায় তিন বছরের জন্য নিয়োগের পর প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এটি প্রথম বৈঠক।

৫ আগস্ট ভারতের সংবিধানের ৩৭০ ধারা রহিত করা হলে জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা বিলুপ্ত হয়। এর মোদি সরকার কাশ্মিরকে দুটি আলাদা অঞ্চল হিসেবে ঘোষণা করেন। এর পর থেকেই পাকিস্তানের সঙ্গে ভারতের উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে চলতি মাসে সীমান্তে পারমাণবিক দেশ দুটির মধ্যে কয়েকদফা গোলাগুলি হয়েছে। এতে দু’দেশের বেশ কয়েকজন সৈনিক নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এ উত্তেজনার মধ্যেই ভারত পরোক্ষাভাবে পাকিস্তানকে পারমাণবিক হামলার হুমকি দেয়।

অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও কাশ্মিরিদের পাশে থাকার ঘোষণা দেন। দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকেও বলা হয়, কাশ্মীরি জনগণকে সব ধরনের সহযোগিতা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/