• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
দুই শ কোটি টাকার চেক ও নগদ ১০ কোটি টাকাসহ আটক জি কে শামীম ! ছাত্রদল কাউন্সিলের ভোট গ্রহণ শেষ পর্যায়ে, ফল রাতেই তথ্য গোপনের অভিযোগে বাতিল হতে পারে ভিপি পদ! যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ গ্রেপ্তার ! ক্যাসিনোতে থেকে আটক শতাধিক কোম্পানীগঞ্জে মন্দিরে দেবীর ওপর হামলা, আটক ১ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র কভার স্টোরি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা দলীয় নেতাদের প্রতি আরও কঠোর হচ্ছেন, যুবলীগ কে হুশিয়ারি: শেখ হাসিনার ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পাওয়া মুক্তিযাদ্ধা পরিবারের সন্তান জয়। মঞ্চায়িত হলো আবৃত্তি একাডেমির ৫৯তম প্রযোজনা ‘বৃশ্চিক লগ্ন’

বিসিএস ভাইভায় এবার পরীক্ষার্থীদের চা, বিস্কিট দেয়া হবে

  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

এবার বিসিএস ভাইভায় পরীক্ষার্থীদের ভীতি কাটাতে প্রথমবারের মতো প্রত্যেক পরীক্ষার্থীকে এক কাপ চা ও একটি বিস্কিট পরিবেশন করা হবে। এর আগে প্রত্যেক পরীক্ষার্থীর জন্য শুধু এক গ্লাস পানি রাখা হতো।

মূলত ভাইভার সময় পরীক্ষার্থীদের ভীতি কাটাতেই এমন ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানান, ভাইভা চলাকালীন সময়ে পরীক্ষার্থীদের জড়তা ও ভীতি দূর করতেই কমিশনের পক্ষ থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে। আর এটি পরীক্ষার্থীদের কাছ থেকে রাখা ফি থেকেই ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, এতে এক জন পরীক্ষার্থী কিছুটা হলেও সাবলীলভাবে প্রশ্নের জবাব দিতে উপকৃত হচ্ছেন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই থেকে ৩৮তম বিসিএসের সাধারণ ক্যাডারে মৌখিক পরীক্ষা শুরু হয়। ঈদের আগে গত ১ আগস্ট পর্যন্ত ভাইভা চলে। গত মঙ্গলবার থেকে পুনরায় ভাইভা শুরু হয়েছে। সাধারণ ক্যাডারের এই ভাইভা চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর সাধারণ ও প্রফেশনাল ক্যাডারে এবং সবশেষ কারিগরি ক্যাডারের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..