• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

কোম্পানীগঞ্জে পুলিশের বাল্য বিয়ে বন্ধ, কনের পিতার ৩০ হাজার টাকা অর্থদন্ড

  • আপডেট টাইম : বুধবার, ২১ আগস্ট, ২০১৯

নোয়াখালীর কোম্পানীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো চরফকিরা ৫নং ওয়ার্ডের কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী হাজেরা আক্তার জেরিন (১৩)।
মঙ্গলবার (২০ আগস্ট) চরফকিরা ৫নং ওয়ার্ডের সাইফ উদ্দিনের মেয়ে জেরিনের সাথে পাশ^বর্তি কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের ৬নং ওয়ার্ডের রামেশ^পুর এলাকার গোলাপ পোরমান বাড়ির ইউছুফ নবীর ছেলে পুলিশ কনস্টেবল সৌরভ হোসেন’র সাথে বিয়ে হওয়ার কথা ছিল। তবে প্রশাসনিক হস্তক্ষেপে বরযাত্রী আসার আগেই দুপুর ১টার দিকে এ বাল্য বিয়েটি বন্ধ হয়ে যায়।
উপজেলা ভূমি কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজ্যিস্ট্রেট মো. ইয়াছিন এ তথ্য বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর একটার দিকে প্রশাসনিক হস্তক্ষেপে বরযাত্রী আসার আগেই বাল্য বিয়েটি বন্ধ হয়ে যায়। পরে কনের বাবা এবং মায়ের সাথে কথা বলে এ বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দেওয়া হয় এবং কনের পিতার ভ্রাম্যমাণ আদালতে ত্রিশ হাজার টাকা অর্থদন্ড করা হয় । শেষে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবে না মর্মে কনের পিতা সাইফ উদ্দিন ও পরিবারের লোকজন লিখিত ভাবে অঙ্গীকার নামা প্রদান করেন।
স্থানীয়দের ভাষ্যমতে, এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফয়সেল আহমেদকে বাল্য বিয়ের বিষয়টি জানালে তিনি তাৎক্ষণিক উপজেলা ভূমি কর্মকর্তা ও পুলিশকে কনের বাড়ীতে পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করে দেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/