• সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

যাদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ ভালোবাসা কাজ করে

  • আপডেট টাইম : সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাটা দিনই কাজের মধ্যে কাটান। কখনও দে*শের কাজ, কখনও দলের কাজ, কখনওবা দল ও দে*শের কলাকৌশল নিয়ে বিশেষ বৈঠক, সব কিছুই সামাল দিতে হয় তাকে। তার সারাটা দিনই কেটে যায় এ*মন কিছু মা*নুষের সঙ্গে যারা স*রকার কিংবা দলের সঙ্গে জ*ড়িত। এমন অনেকেই আছেন যারা বিশেষ কা*র্যসিদ্ধি করার জন্য প্রধানমন্ত্রীর কাছে ভিড় জমান। স্বার্থ হাসিল হয়ে গেলে কেটে প*ড়েন।

*কিন্তু এসব রা*জনীতি, স্বার্থ, ত*দবির, দেন-দরবারের বাইরেও প্রধানমন্ত্রীর নি*জের একটা জগৎ আছে, স্নেহের কিছু মানুষ আছে। যারা প্রধানমন্ত্রীর প*রিবারের কেউ নন, আবার কা*জের সঙ্গে সম্পর্কিতও কেউ নন। যাদের সঙ্গে কথাবার্তা বলে, হাসি ঠাট্টা করে, কিং*বা স্বার্থহীন বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে স্*বস্তি পান প্রধানমন্ত্রী। যাদের জন্য প্রধানম*ন্ত্রীর বিশেষ ভালোবাসা কাজ করে। এমন কয়েকজনকে নিয়েই আজকের প্রতিবেদন।

সংবাদমাধ্যম বাংলা ইনসাইডারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে

রেজওয়ানা চৌধুরী বন্যা

*রেজওয়ানা চৌধুরী বন্যা এ*কজন রবীন্দ্র সঙ্গীত শিল্পী। তিনি প্রধানমন্ত্রীর ছোট*বোন শেখ রেহানার সঙ্গে একই স্কুলে পড়তেন। সেই সূ*ত্রে তাদের একটি পারিবারিক সখ্যতাও রয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে তার সম্পর্ক বড় বোন ছোট বোনের। *প্রধানমন্ত্রীর বিনোদনের একটি বড় উৎস হলো রেজওয়ানা চৌধুরী বন্যার গান। যে চ্যা*নেলেই বন্যার গান হোক না কেন, প্রধানমন্ত্রী সে*সময় অবসরে থাকলে সে গান তিনি শুনবেনই। প্রধানমন্ত্রী বন্যার গানের সিডিগুলো নিজের কাছে রাখেন। একটু অ*বসর পেলেই সেই গা*নগুলো তিনি বারবার শো*নেন। কি*ছুদিন আগে বন্যার এক লাইভ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সরাসরি ফোন করে তাক লাগিয়ে দিয়েছিলেন। বন্যাকেও প্রধানমন্ত্রী মাঝে মাঝে ডেকে নেন। তার গা*ন শোনেন। রবীন্দ্র সঙ্গীত ও সঙ্গীতের বিভিন্ন দিক নিয়ে তার সঙ্গে আড্ডায় মেতে ওঠেন। যে আড্ডাটা শুধুই নি*র্মল, সেখানে কো*ন চাওয়া পা*ওয়ার সম্পর্ক নেই।

ডা. নুজহাত চৌধুরী

*ডা. নুজহাত চৌধুরী শহীদ বুদ্ধিজীবি ডা. আলীম চৌধুরীর মেয়ে। তি*নিও পেশায় চিকিৎসক এবং বঙ্গবন্ধু মেডিকেলে চক্ষুবিজ্ঞান বিভাগে অধ্যাপনা করেন। চিকিৎসক পরিচয়ের আ*ড়ালে তার বড় পরি*চয় হলো তিনি একাত্তরের শহীদদের সন্তানদের সংগঠন ‘প্রজন্ম একাত্তর’ এর অন্যতম নেতা। তিনি প্রধানমন্ত্রী খুবই স্নেহের পাত্র। প্*রধানমন্ত্রীর সঙ্গে তার মাঝে মাঝেই সাক্ষাৎ হয়। বি*ভিন্ন বিষয় নিয়ে তারা কথা বলেন। কিন্তু সে বি*ষয়গুলোর মধ্যে কোন স্বার্থ, দেন-দরবার বা কোন তদবির নেই। নুজহাত চৌধুরী কোন ম*ন্ত্রী বা এমপিও নন। এ ধরনের দা*য়িত্ব গ্রহণে কখনও কোন আ*গ্রহ তার আছে বলে জানা যায় না। চি*কিৎসা করেন, স্বাধীনতা-মুক্তিযুদ্ধের পক্ষের কথা বলেন। আর প্রধানমন্ত্রীর স*ঙ্গে তার নানা বিষয় নিয়ে আলাপচারিতাও ভালই জ*মে।

চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ

*শাহাবুদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুব প্রিয় শিল্পীদের মধ্যে একজন। প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে তাকে খুবই পছন্দ করেন। *প্রধানমন্ত্রীর সঙ্গে শাহাবুদ্দিনের সম্পর্ক ভাইবোনের। প্যারিসপ্রবাসী এই শিল্পী প্রধানমন্ত্রী ডাক দিলেই ছু*টে চলে আসেন। *সম্প্রতি তিনি টাঙ্গাইলের কুমুদিনীর এক অনুষ্ঠানের জন্য তিনি বাংলাদেশের এসেছিলেন। *সেখানে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কিছু সময় কাটিয়েছিলেন। পরে গণ*ভবনে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে আড্ডায় মেতে ওঠেন। *গণভবনের জন্য একটি নতুন ছবির পরিকল্পনাও তিনি করেছেন। প্রধানমন্ত্রীর *সঙ্গে তার আলাপচারিতা হয় ছবি, চিত্রকলা, *সর্বশেষ চিত্রক*লার অবস্থা নিয়ে। অনেকেই হয়তো জানেন না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ভালো চি*ত্রবোদ্ধা। তিনি ভা*লো ছবি বোঝেন এবং গণভবনে ওঠার পর থেকে তিনি গণভবনকে সাজিয়েছেন *নানারকম চিত্রকলার সমাহারে। শিল্পী শাহাবুদ্দিনের সঙ্গে তার সম্পর্ক আ*বেগঘন এবং অনেক পু*রনো। সেকারণেই তার সঙ্গে যখন প্রধানমন্ত্রীর সময় কাটে তখন স্বার্থের কোন বেড়াজাল থাকে না।

এই তিনজন ছাড়াও আরও কিছু মানুষ আছে প্রধানমন্ত্রী যাদেরকে বিশেষ স্নেহ করেন একারণে যে, তারা তাকে ব্যবহার করবে না, তাকে ব্যবহার করে কোন কিছু হাসিল করতে চাইবে না বা প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের সুযোগে কোন অবৈধ সুযোগ সুবিধা নেবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/