• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

কায়রোতে অবস্থিত ক্যানসার হাসপাতালে ২৫ কোটি টাকা দিলেন সালাহ!

  • আপডেট টাইম : রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

বর্তমান বিশ্বে ফুটবলের উজ্জ্বল নক্ষত্র মোহাম্মদ সালাহ। সালাহ একজন নিবেদিত মুসলিম। আর মুসলিম হিসেবে মানুষের সহযোগিতায় তিনি নিবেদিত। মিশরের কায়রোতে অবস্থিত ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটে-

২৫ কোটি টাকা অর্থ সহায়তা দিয়েছেন লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ। সে দেশের মুদ্রামানে এর পরিমাণ প্রায় তিন মিলিয়ন মার্কিন ডলার। সাম্প্রতিক সময়ে সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত হাসপাতালটির মেরামতে ব্যয় হবে এ অর্থ।

বুধবার কায়রো বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহামেদ উথমান আল-খাস্ত এ তথ্য নিশ্চিত করেছেন। গত রোববার সন্ধ্যায় হাসপাতাল ভবনের সামনে এক বিস্ফোরণে ২০ জন নি’হত ও ৪৭ জন আ’হত হন।

এতে হাসপাতাল ভবনের বেশ কিছু অংশের ক্ষতি হলেও রোগী কিংবা স্টাফরা নিরাপদেই ছিলেন। এর পর রোগীদের বিভিন্ন হাসপাতালে সরিয়ে নেয়া হয়েছে। জানা গেছে, একটি বিস্ফোরক দ্রব্য বোঝাই গাড়ি ওই ভবনে ধাক্কা খেলে সেই হতাহতের ঘটনা ঘটে।

ঘটনার পর সরকারের তরফ থেকে ভবন সংস্কারের ঘোষণা দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষের পাশে দাঁড়িয়ে হাসপাতালটি সংস্কারের জন্য তিন মিলিয়ন মার্কিন ডলার সহায়তা পাঠান মিসরীয় সালাহ।

মোহামেদ সালাহর দেয়া অর্থ হাসপাতালটি মেরামতের অর্ধেক খরচ জোগাবে বলে আশা করা হচ্ছে। এর আগেও দেশকে সহায়তায় এগিয়ে এসেছেন তারকা ফুটবলার সালাহ। তারকা ফুটবলার সালাহ।

মিশর জাতীয় ফুটবল দলের সাবেক মিডিয়া অফিসার ইনাস মাজহার জানিয়েছেন, দেশের সঙ্গে সালাহ সবসময়ই যোগাযোগ রাখেন। মিশরে তার গ্রামের উন্নয়নে এরই মধ্যে অনেক অর্থ সহায়তা করেছেন।

গ্রামের কেউ বিবাহ করলে, অসুস্থ হয়ে পড়লে সালাহ তার বাবার মাধ্যমে অর্থ সহায়তা করেন। সালাহ একজন নিবেদিত মুসলিম। ইসলাম ধর্মের নানা আচার অনুষ্ঠান পালন করতে দেখা যায় তাকে।

মাঠে হরহামেশা এর প্রমাণ মেলে। প্রতিপক্ষের জালে বল জড়িয়েই মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেজদাহে অবনত হন, দুই হাত তুলে মোনাজাত করেন। খেলা শুরুর আগেও দোয়া করেন। যেখানে যান সঙ্গে রাখেন পবিত্র কোরআন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/