• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

ধর্মের রাজনীতি ও সত্যের মহাত্ম্য।

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯

পৃথিবীর সবচেয়ে বেশি মুসলমানের দেশ ভারত। দেশটিতে ২৫ কোটি মুসলমান আছে।

সংখ্যার দিক দিয়ে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ ইন্দোনেশিয়া। দেশটির মুসলিম জনসংখ্যা ২১ কোটি।

১৮ কোটি মুসলিম নিয়ে তৃতীয় বৃহত্তম মুসলিমের দেশ পাকিস্তান আর ১৫ কোটি মুসলিম জনসংখ্যা নিয়ে চতুর্থ বৃহত্তম মুসলিম দেশ বাংলাদেশ।

সৌদি আরবের মুসলমান সংখ্যা প্রায় ৩ কোটি যার ভিতরে ১ কোটি বিদেশী শ্রমজীবী। মজার কথা হলো, আয়তনে সৌদি আরব বাংলাদেশের পনেরগুণ বড় হলেও দেশটি কোন মুসলিম রিফুজিকে জায়গা দেয়না।

কঠিন সত্য হলো, এ পৃথিবীর সব মুসলিমকে সৌদিআরবে জায়গা দিলেও দেশটির জনসংখ্যার ঘনত্ব বাংলাদেশের জনসংখ্যার ঘনত্বের সমান হবেনা। তিন ভাগের দুই ভাগ হবে। কারণ বাংলাদেশের আয়তন ১,৪৪,০০০ বর্গ কিমি আর সৌদিআরবের আয়তন ২১,৫০,০০০ বর্গ কিমি।

কিন্তু তবুও তারা কোন মুসলিম রিফুজিকে জায়গা দেয়না, জায়গা দেয় ইউরোপ, আমেরিকা। ভারত ‘৭১ সালে ১ কোটি বাংলাদেশীকে আশ্রয় দিয়েছিলো ধর্ম বর্ণ নির্বিশেষে। তখন পাকিস্তান ৩০ লাখ মুসলিমকে হত্যা করেছিলো।

আমরা সেসব দেশে আশ্রয় নিয়ে বিলাপ করি সৌদি আরব ও পাকিস্তানের জন্যে। আর বোমা ফুটাই সেসব দেশে ইসলামের নামে এবং তাদের হত্যা করি ইহুদি নাসারা আর কাফের বলে।

যা বলছিলাম, সংখ্যার দিক দিয়ে পৃথিবীর সবচেয়ে বড় মুসলিম দেশ ভারত। এবং বাস্তবতা হলো ভারতের মুসলমানরাই হলো এ পৃৃথিবীর সবচেয়ে শ্রেষ্ঠ মুসলিম, যাঁরা ঈমানের পরীক্ষায় প্রতিদিন পরীক্ষা দেন।

এশিয়ায় যে তিনটি দেশ মাদক, সন্ত্রাস কিংবা পাপে শ্রেষ্ঠ তার একটি পাকিস্তান। অন্য দুটি আফগানিস্তান ও সৌদিআরব।

হিসাব মতে আমাদের উচিত ভারতের জন্যে দোয়া করা। অথচ আমরা গোপনে ভারতের ধ্বংস চাই এবং পাকিস্তানের জয় চাই।

আল্লাহ আমাদের গুণাহ কিভাবে ক্ষমা করবেন ? আল্লাহ কি সত্যের বাইরে রহমত দিতে পারেন? এটা কি তাঁর মর্যাদার সাথে যায়?

লেখক:কলামিষ্ট গোলাম সারোয়ার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/