• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

বেকার হোস্টেলে বঙ্গবন্ধু’র আবক্ষ মূর্তি

  • আপডেট টাইম : রবিবার, ৪ আগস্ট, ২০১৯

কলকাতার ঐতিহাসিক বেকার হোস্টেলে বসানো হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তি। শনিবার (৩ আগস্ট) সকালে বাংলাদেশ সরকারের পল্লি উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রী তাজুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এই আবক্ষমূর্তির উদ্বোধন করেন। এ ধরনের কার্যক্রমকে স্বাগত জানিয়েছে বর্তমান প্রজন্ম।

১৯৪২ থেকে ১৯৪৭ সাল পর্যন্ত কলকাতার বেকার হোস্টেলের আবাসিক ছাত্র ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। লাল রঙা তিন তলা বাড়ির উপরের তলায় ২৪ এবং ২৫ নম্বর কক্ষে তার সময় কাটত। আর সেই কক্ষকে সংরক্ষণ করে তৈরি হয়েছে “বঙ্গবন্ধু স্মৃতি কক্ষ’।শনিবার এখানেই প্রতিস্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষমূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশের বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

এসময় পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী জাভেদ খানও সেখানে উপস্থিত ছিলেন।তাজুল ইসলাম বলেন, ‘জাতির জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই বেকার হোস্টেলে ছাত্র জীবনে সময় কাটিয়েছেন। এটা দেশের সকল মুক্তিকামী মানুষের কাছে একটা স্মৃতি।’এই ঐতিহাসিক ভবনের আবাসিক হিসাবে থাকার সৌভাগ্যের বলে মনে করছেন বর্তমান আবাসিক ছাত্ররা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/