• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন

সন্তানকে হত্যা করে রগ কাটার পর ‘ছেলেধরার’ গুজব চালায় পাষান্ড বাবা!

  • আপডেট টাইম : বুধবার, ৩১ জুলাই, ২০১৯

নিজেদের ঘরবাড়ি নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির বিশেষ সভায় লন্ডন থেকে মোবাইল ফোনে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

সরকারের পাশাপাশি দলীয় কর্মীদের ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নেয়ারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। গুজবের বিষয়ে বিশেষ সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আইন নিজের হাতে তুলে নেবেন না। গুজবের বিষয়ে সতর্ক থাকুন।’

তিনি বলেন, যারা দেশে গুজব ছড়াচ্ছে, মিথ্যা রটাচ্ছে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরিয়ে দিন। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না। কেউ যদি অন্যায় করে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করুন।

দেশে উৎপাদিত দুধ ও দুগ্ধজাতপণ্যের মান নিয়ে যে কথা হচ্ছে। এর পেছনে আমদানিকারকদের কোনো কারসাজি আছে কিনা সে বিষয়েও সংশয় প্রকাশ করেন সরকারপ্রধান।

জানা যায়, বৈঠকে উপস্থিত থাকা নেতাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গুর ব্যাপারে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে সাংগঠনিকভাবে জোরালো প্রচার-প্রচারণার মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির পরামর্শ দেন। পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসায় যাতে কোনো প্রকার অবহেলা না হয় সে ব্যাপারে হাসপাতাল মনিটরিংসহ আক্রান্তদের জন্য রক্ত সংগ্রহে সহায়তার পরামর্শ দেন।

এ লক্ষ্যে সরকারি হাসপাতালসহ গুরুত্বপূর্ণ বেসরকারি হাসপাতালগুলোতে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতকর্মীদের নিয়ে টিম গঠনের পরামর্শও দেন তিনি।

দেশজুড়ে সচেতনতা ও সতর্কতা সৃষ্টির লক্ষ্যে দলের পাশাপাশি সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের নিয়ে ম্যাসিভ কর্মসূচি গ্রহণের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ছাড়াও করণীয় নির্দেশে সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সবার সাথে নিবিড় যোগাযোগের পরামর্শ দেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/