• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ ১৬ অভিবাসন প্রত্যাশী নিহত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

তুরস্কে অবৈধ অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৫০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার তুরস্কে পূর্বাঞ্চলীয় ভ্যান প্রদেশের সীমান্তের কাছে এ দুর্ঘটনা ঘটে। বিভিন্ন দেশের এসব অভিবাসন প্রত্যাশীরা অবৈধভাবে ইউরোপের বিভিন্ন দেশের পাড়ি দেয়ার চেষ্টা করছিলো বলে জানায় তুর্কি প্রশাসন।

দেশটির বরাত দিয়ে জানানো হয়, বাসটি পাহাড়ি সড়কে চলার সময় দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। ইরান সীমান্তের কাছের মুরাদিয়ে জেলা থেকে অবৈধ অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে বাসটি যাত্রা শুরু করেছিল বলে জানানো হয়।

প্রশাসন জানায়, হতাহতদের পরিচয় শনাক্ত করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। হতাহতরা আফগানিস্তান, পাকিস্তান এবং বাংলাদেশি নাগরিক বলে ধারণা করা হচ্ছে। নিহতদের মধ্যে পাঁচ শিশু রয়েছে।

ইরান-তুরস্ক সীমান্তের ভ্যান প্রদেশ হয়ে ইউরোপের বিভিন্ন দেশে পাড়ি জমায় বিভিন্ন দেশের অবৈধ অভিবাসনপ্রত্যাশীরা। সাধারণত ওই মিনিবাসে ১৭ থেকে ১৮ জনের আসনের ব্যবস্থা আছে। কিন্তু বাসটিতে ৬৭ জন যাত্রীকে তোলা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/