• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা

বন্যার্তদের দুয়ারে দুয়ারে ছাত্রলীগের খিচুরীর নৌকা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

মো: ফিরোজ, লালমনির হাট প্রতিনিধি

হাতীবান্ধা উপজেলার তিস্তার তীরবর্তি বন্যা কবলিতদের ঘরে ঘরে রাতের খাবার খিচুরী পৌছে দিলো উপজেলা ছাত্রলীগ। পরিবারের সদস্য অনুপাতে বিতরন করা হয় এক বেলার খাবার।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে উপজেলার গড্ডিমারী ইউনিয়নের তালেব মোড় এলাকার বানভাসি মানুষের কাছে পৌছে ছাত্রলীগের খিচুরী নৌকা।

রান্না করা গরম খিচুরীর পাতিল নৌকায় নিয়ে বন্যার পানিতে ডুবে থাকা ওই গ্রামের প্রতিটি বাড়িতে পৌছে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। সাধ্য থাকলেও পানিবন্দি হওয়ায় বন্যা কবলিত এলাকার মানুষ রান্না করে খেতে পারছেন না। আর শুকনা খাবার খেয়ে দীর্ঘ সময় অতিবাহিত করা কষ্টকর। তাই উপজেলা ছাত্রলীগ বন্যার্তদের জন্য খিচুরী রান্না করে নৌকা যোগে প্রতিটি বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে। বিতরন হচ্ছে পরিবারটির সদস্য অনুপাতে।

বিকেলে রান্না করে প্রায় এক হাজার লোকের রাতের খাবার হিসেবে এসব খিচুরী গড্ডিমারী তালেব মোড় ও গড্ডিমারী চরে বিতরন করা হয়। এর আগে গত শুক্রবার উপজেলার সিন্দুর্না এলাকার পানিবন্দিদের মাঝেও খিচুরী বিতরন করে ছাত্রলীগ।

হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফাহিম শাহরিয়ার খান জিহান লালমনি প্রতিদিনকে বলেন, টানা সপ্তাহ জুড়ে পানিবন্দি থাকা পরিবারগুলোর রান্না করাই বড় সমস্যা। এ ছাড়া শুকনা খাবার তো খেয়ে থাকাও অভ্যস্থ নয়। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনায় বন্যার্তদের সহায়তায় উপজেলা ছাত্রলীগ খিচুরী বিতরনের উদ্যোগ নেয়।

এ উপজেলার ৬টি ইউনিয়ন পানিবন্দি হয়েছে। কিন্তু সবার কাছে পৌছানো সম্ভব হয়নি। সাধ্য থাকলে ছাত্রলীগ প্রতিদিন এমন সেবা বন্যা দুর্গতদের দুয়ারে পৌছে দিতে চায় বলেও দাবি করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/