• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

সর্বগ্রাসী হয়ে উঠেছে আত্রাই নদী, মুহূর্তে তলিয়ে গেছে ২শ’ গ্রাম

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

নওগাঁর মান্দায় বানভাসি মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে । হঠাৎ বন্যায় অনেকটা দিশেহারা লক্ষাধিক মানুষ। আত্রাই নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে প্রায় ২শ গ্রাম প্লাবিত হয়েছে । তলিয়ে গেছে প্রায় দু হাজার হেক্টর জমির রোপা, আউশ ও রবি ফসলসহ ৫শ পুকুরের কোটি টাকার বেশি মাছ ভেসে গেছে । দুর্গতরা অনেকেই বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নিয়েছে । দুর্গতদের তালিকা করে সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন । আর কৃষি বিভাগ তাৎক্ষণিকভাবে প্রায় ১ হাজার হেক্টর ফসলের ক্ষতি নিরূপণ করেছে।

উজানের ঢল আর টানা বৃষ্টিতে বুধবার ভোরে মান্দার আত্রাই নদীর নিয়ন্ত্রণ বাঁধের প্রায় ৩শ ফিট ভেঙে যায় । স্রোতের প্রবল তোড়ে মুহূর্তের মধ্যে পানি ঢিকে পড়ে গ্রামের পর গ্রামে। প্রায় ৫শ পুকুরের কয়েক কোটি টাকার মাছ ভেসে যায় । প্রায় ৩ ফুট পানির নিচে তলিয়ে যায় প্রায় দু হাজার হেক্টর রোপা আউশসহ রবি ফসল । আকস্মিক এ বন্যায় ২শ গ্রামের লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছ। অনেকেই আশ্রয় নেয় নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ।বাঁধ ভাঙার পর জেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জন প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছে ।

আর ক্ষতিগ্রস্থদের দ্রুত ত্রাণ সহায়তার দাবি জানিয়েছেন জনপ্রতিনিধিরা।বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সরকারি ত্রাণ সহায়তা দেয়ার আশ্বাস দিয়ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুশফিকুর রহমান । আর প্রায় ১ হাজার হেক্টর ফসলহানির কথা বলছে কৃষি বিভাগ ।বানভাসিদের জন্য উপজেলা প্রশাসন ১শ পরিবারকে ১০ কেজি চাল ১ লিটার তেল,৫ কেজি চিনি ও ৫ কেজি চিড়া প্রদান করেছে ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/