• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:০২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

বিশ্বব্যাংকের অর্থায়নে সিলেটে হচ্ছে “আধুনিক বাস টার্মিনাল”

  • আপডেট টাইম : সোমবার, ১৭ জুন, ২০১৯

সিলেট মহানগরীর সবচেয়ে বড় বাস টার্মিনাল হচ্ছে দক্ষিণ সুরমায় অবস্থিত কদমতলি বাস টার্মিনাল। সিলেটের সাথে সারাদেশের সড়কপথে যোগাযোগের কেন্দ্রবিন্দু হচ্ছে এই বাস টার্মিনাল। কিন্তু বাস টার্মিনালের অবস্থা শোচনীয়, নোংরা। এরকম অবস্থায় এই টার্মিনালের আধুনিকায়নে উদ্যোগ গ্রহণ করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

কদমতলি বাস টার্মিনাল আধুনিকায়নে ব্যয় হবে প্রায় ৬০ কোটি টাকা। এই অর্থ দেবে বিশ্বব্যাংক।

সিলেট সিটি করপোরেশনের বাজেট ঘোষণাকালে এমন তথ্য জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র বলেন, ‘দক্ষিণ সুরমায় অবস্থিত কদমতলি বাস টার্মিনাল প্রায় সাড়ে সাত একর জমি নিয়ে অবস্থিত। এই গুরুত্বপূর্ণ বাস টার্মিনালের আধুনিকায়নের প্রকল্প আমরা তৈরী করেছি। বিশ্ব ব্যাংকের অর্থায়নে কদমতলি বাস টার্মিনালকে সম্পূর্ণ নতুন আদলে সংস্কার করা হবে। প্রায় ৬০ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের ডিজাইন করেছেন বাংলাদেশের খ্যাতনামা প্রকৌশলীরা।’

মেয়র আরিফ জানান, আধুনিকায়ন প্রকল্পের আওতায় কদমতলি বাস টার্মিনালে যাত্রীদের রেস্ট নেওয়ার জন্য কক্ষ, প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য থাকবেন চিকিৎসক, থাকবে অ্যাম্বুলেন্স। এছাড়াও প্রত্যেক রুট অনুযায়ী থাকবে আলাদা আলাদা বাস পার্কিং জোন, এন্ট্রি ও এক্সিটের জন্য থাকবে আলাদা ব্যবস্থা। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে এই বাস টার্মিনালকে আধুনিকায়ন করা হবে।

সিলেট নগরীর নগরীর পারাইরচকে ট্রাক টার্মিনালের নির্মাণ কাজ ২০১৯ সালের জুন মাসের মধ্যে সম্পন্ন হবে বলেও মন্তব্য করেন আরিফ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/