• রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

লন্ডনে স্কুলে জায়গা না দেয়ায় গাড়ি পার্কিংয়ে শিক্ষার্থীদের নামাজ আদায়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯



আন্তর্জাতিক ডেস্কঃ লন্ডনের একটি স্কুলের মুসলমান শিক্ষার্থীরা বাইরের গাড়ি পার্কিংয়ে নামাজ পড়ছেন, এমন একটি ছবি ভাইরাল হয়েছে। এরপর স্কুল কর্তৃপক্ষকে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে।-খবর মেট্রো নিউজের

অভিযোগে বলা হয়েছে, পবিত্র রমজান মাসে মুসলমান শিক্ষার্থীদের জোহরের সময় জায়গা না দেয়ায় বাইরে গাড়ি পার্কিংয়ে গিয়ে তারা নামাজ আদায় করেন।

পূর্ব লন্ডনের ইলফোর্ডে লক্সফোর্ড স্কুলে দুই হাজারের বেশি শিক্ষার্থী রয়েছেন। যাদের মধ্যে বড় একটা অংশ মুসলমান। বর্তমানে জুমার সময় কেবল তাদের ভেতরে নামাজ পড়তে সুযোগ দেয়া হয়।

কিন্তু সোমবার থেকে বৃহস্পতিবার তারা ভেতরে জোহর নামাজ আদায় করতে পারেন না। শিক্ষার্থীরা গাড়ি পার্কিংয়ে গিয়ে নামাজ পড়তে বাধ্য হওয়ায় প্রধান শিক্ষক অনিতা জনশন সমালোচনার মুখে পড়েন।

কিন্তু স্কুলটি বলছে, তারা শিক্ষার্থীদের বাইরে নামাজ পড়তে নির্দেশনা দেয়নি। এদিকে স্কুলটির এই অগ্রহণযোগ্য নীতির পুনর্বিবেচনার অনুরোধ জানিয়ে একটি পিটিশনে ১৪ হাজার মানুষ সই করেছেন।

কারও কারও অভিযোগ, স্কুলটি শিশুদের ধর্মীয় স্বাধীনতা ও নিজস্ব পরিবেশে নামাজ পড়ার অধিকার অস্বীকার করেছে।

লক্সফোর্ড মুসলিম সোসাইটির চেয়ারম্যান আলিমুল আল রাজ বলেন, আমি দুপুরে নিকটস্থ মসজিদে গিয়ে শিশুদের নামাজ আদায় করতে দেখেছি। দুপুরের সময় নামাজ পড়তে কিছু কিছু শিক্ষার্থীদের রাস্তা দিয়ে হেঁটে যেতেও দেখেছি।

এক বিবৃতিতে লক্সফোর্ড স্কুল জানিয়েছে, তারা স্থানীয় মসজিদে শিক্ষার্থীদের নামাজ আদায় অনুমোদন করে না। সোমবার থেকে বৃহস্পতিবার মুসলমান শিক্ষার্থীদের নামাজ আদায়ের নতুন একটি আয়োজনের কথা তারা বিবেচনায় রেখেছে।

স্কুলটির একজন মুখপাত্র বলেন, ২০০৭ সালে বর্তমান প্রধান শিক্ষক দায়িত্ব গ্রহণের পর লক্সফোর্ড স্কুল নামাজের সুবিধা দিয়েছে। শুক্রবার জুমা আদায়ের জন্য স্কুলের ভেতর বিশেষ ব্যবস্থা করা হয়েছে। স্কুলকর্মীরাও এই প্রার্থনাকে সমর্থন জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/