• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

তিতুমীর কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ।

  • আপডেট টাইম : রবিবার, ১৯ মে, ২০১৯


সাদিয়া জাহান,ক্যাম্পাস প্রতিনিধিঃ আর নয় প্রহসন চাই ফলাফলের সঠিক মুল্যয়ন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর থেকে সাত কলেজে একের পর এক সমস্যা লেগেই আছে। কখনও বা সেশন জট কখনও আবার ফলাফল বিপর্যয়। এতে করে হতাশ সাধারণ শিক্ষার্থীরা। শত আন্দোলন আশা ভরসার মাঝেও এখন পর্যন্ত কোন সুষ্ঠ সমাধান পায় নি সাত কলেজের শিক্ষার্থীরা। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ফলাফলের বিপর্যয়ের কারণে এবার আন্দলনে নেমেছে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। ফলাফল বিপর্যয় মানি না মানবো না। জিবন নিয়ে ছিনি মিনি , মানি না মানবো না। শিক্ষাথীদের জীবন নিয়ে মরণ খেলা আর না।এমনই শ্লোগানে শ্লোগানে মুখোরিত তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

ফল বিপর্যয়ের প্রতিবাদে সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা প্রায় আধাঘণ্টা মহাখালীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মহাখালী ফ্লাইওভারের নিচে অবস্থান নেন শিক্ষার্থীরা।

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর থেকে ফল বিপর্যয় শুরু হয়েছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের যে ২৯০ জন তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছিলেন, তাদের মধ্যে মাত্র ২৫ জন কৃতকার্য হয়েছেন। একাধিক বিষয়ে অকৃতকার্য হয়ে চতুর্থ বর্ষে উত্তীর্ণ হয়েছেন দেড়শ’ শিক্ষার্থী। বার বার মানববন্ধন করেও আশানুরূপ ফল পাচ্ছেন না। ঢাবি কর্তৃপক্ষ শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তারা।
এদিকে শিক্ষার্থীদের সড়ক অবরোধের ফলে মহাখালী বাসস্ট্যান্ড ও লেভেল ক্রসিংয়ের দিক থেকে গুলশান এক নম্বর ও কাকলীর পথে এবং কাকলী থেকে মহাখালীর দিকে, গুলশান এক নম্বর থেকে মহাখালীর পথে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।
পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা ফ্লাইওভারের নিচ থেকে মিছিল করে কলেজের সামনে গিয়ে অবস্থান নেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/