• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন

“আমিতো আমদানিকৃত ছাত্রলীগ চাইনি আমি চেয়েছি ত্যাগী ছাত্রলীগ” গনভবনে-শেখ হাসিনা।

  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০১৯

ছাত্রলীগের সদ্য ঘোষিত ৩১০সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই পাওয়া বিতর্কিতদের বাদ দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার দুপুরে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ডেকে সংগঠনের অভিভাবক হিসাবে এ নির্দেশ দিয়েছেন।

কমিটি ঘোষণার পর আজ গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে গেলে প্রধামন্ত্রী খোব প্রকাশ করে বলেন “আমিতো আমদানিকৃত ছাত্রলীগ চাইনি আমি চেয়েছি ত্যাগী ছাত্রলীগ” গনভবনে-শেখ হাসিনা। এবং বির্তকিতদের বাদ নেয়ার নির্দেশ দেন।

উল্লেখ্য বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির প্রকাশের পর থেকেই একের পর এক বিতর্কের খবর আসছে। যেখানে বেশকিছু জায়গায় লঙ্ঘন করা হয়েছে দলের গঠণতন্ত্রকেই। ত্যাগী ও পরিশ্রমী ছাত্রনেতাদের ঠেলে সে কমিটিতে জায়গা করে নিয়েছেন বিবাহিত, ডিভোর্সি, প্রশ্নফাঁসে অভিযুক্ত, যুদ্ধাপরাধীর সন্তান, বিএনপি নেতার কন্যা সহ বেশ কিছু বিতর্কিত ছেলে মেয়ে। সেই সব খবর অনলাইন নিউজ পোর্টালসহ সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হলে বিক্ষুব্ধ হয়ে উঠেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। পদবঞ্চিত সেসব নেতা নেত্রীদের সাথে কথা হলে অনেকেই অভিযোগের তীর তুলেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর দিকে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পদবঞ্চিত নেতা অভিযোগ করেন, ছাত্রলীগকে ধ্বংস করতে যা যা করা দরকার তার সবই করছেন এই গোলাম রাব্বানী।

ছাত্রলীগে তার একচ্ছত্র আধিপাত্য তৈরি করতেই সে ইতোমধ্যে তৈরি করে ফেলেছেন শক্তিশালী সিন্ডিকেট। সে সিন্ডিকেট এতটাই শক্তিশালী হয়েগেছে যে সে দলটির সভাপতিকে আড়াল করে নিজের শক্তি প্রদশর্ন করে চলেছেন। গেল বৈশাখেই তো আপনার দেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার গড়া সিন্ডিকেট কিভাবে ছাত্রলীগের সভাপতিকে আড়ালে রেখে বৈশাখী কনসার্টে প্রায় কোটি টাকার বাণিজ্য করেছিলেন জাতীয় দৈনিকে প্রকাশিত খবর। সবচেয়ে বড় কথা তার সিন্ডিকেট এখন দৃশ্যমান । সে ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ন্ত্রণ করছেন তার নিজস্ব সিন্ডিকেটের ম্যান দিয়ে। যার একটি বড় উদাহরণ প্রায় ৬৭ হাজার সদস্যের ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারও তার সিন্ডিকেটের নিয়ন্ত্রনে। যেখানে নেই সভাপতি শোভনের কোন রকম সরব উপস্থিতি! নির্মম হলেও সত্য তার সিন্ডিকেটের কারণেই এরকম বিতর্কিত কমিটি করা সম্ভব হয়েছে- যোগ করেন বিক্ষুব্ধ পদবঞ্চিত ছাত্রলীগনেতা। অন্যদিকে বিক্ষুব্ধ আরেক পদবঞ্চিত নেতা বলেন, ‘এই গোলাম রাব্বানী ভাইয়ের মাস্টার মাইন্ড ব্রেইন আর সিন্ডিকেটের কারণেই ডাকুস নির্বাচনে শোভন ভাইকে পরাজিত হতে হয়েছিলো। তার সিন্ডিকেট এখন এতটাই শক্তিশালী হয়েগেছে যে বিতর্কিতদেরকেও কমিটিতে রাখতে তার কোন সমস্যা মনে হচ্ছে না ‘

যে কারণে বিবাহিত হয়েও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেয়েছেন অনেকে। বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। পদবঞ্চিতরা বলছেন, বিবাহিত হয়েও অনেককে পদ দিয়েছেন শোভন-রাব্বানী। বিনিময়ে নিজেরা সুবিধা আদায় করে নিয়েছেন ওইসব নেতাদের থেকে। বিতর্কিতদের আবার সিংহভাগই গোলাম রাব্বানীর প্যানেল এর। জানা গেছে, কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি পদ পাওয়া সোহানী তিথি, সাংস্কৃতিক বিষয়ক উপ-সম্পাদক পদ পাওয়া আফরিন সুলতানা লাবণী, সহ-সম্পাদক পদ পাওয়া আনজুমান আরা আনু ও সামিহা সরকার সুইটি বিবাহিত। এছাড়াও সহ-সভাপতি ইশাত কাসফিয়া ইরাও বিবাহিত বলে অভিযোগ অনেকের।যাদের বিবাহ ও কাবিনামার ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেলে সমালোচনার তীর ধেয়ে আসে শোভন-রাব্বানীর দিকে।

এছাড়া কিশোরগঞ্জের মানবতাবিরোধী যুদ্ধাপরাধী রাজাকার সোহরাব উদ্দিনের ছেলে তৌফিকুল হাসান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি পদ পেয়েছেন।যে খবরটিকেও অনেকে বড় করে দেখছেন। এদিকে দুই বছর আগে ছাত্রত্ব শেষ হয়েছে, বিয়েও করেছেন তবু ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পেয়েছেন সহসম্পাদকের পদ। সদ্যঘোষিত ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহসম্পাদকের পদ পাওয়া এই নেত্রীর নাম আঞ্জুমান আরা অনু। তিনি ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ছিলেন।

অনুর বিরুদ্ধে নিয়োগ পরীক্ষা ও ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ রয়েছে। এটা নিয়ে গতবছর সারাবাংলাতে ‘ছাত্রত্ব নেই, হলে থাকছেন প্রশ্নফাঁসে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এদিকে সিজাদ আরেফিন শাওন হয়েছেন উপ-প্রচার সম্পাদক যনি বিবাহিত এবং তার ৩ বছরের একটা বাচ্চাও আছে। সামিয়া সরকার সহ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ।যার বিরুদ্ধে অভিযোগ ২০১২ সালে বিয়ে,২০১৬ তে তালাকের। তার বাবা আবার গাজীপুর কালিয়াকৈরের বিএনপির রানিং সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/