• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

এখন হারানো এনআইডি ফিরে পাবেন মাত্র একঘণ্টায়!

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ মে, ২০১৯


জাতীয় পরিচয়পত্র এখন আর সোনার হরিণ নয়। হারিয়ে গেলে কিংবা নষ্ট হয়ে গেলে চিন্তার কিছু নেই। এখন হারানো কিংবা নষ্ট হওয়া জাতীয় পরিচয়পত্র ফিরে পাওয়া সম্ভব মাত্র একদিনেই! বলা ভালো, মাত্র এক থেকে দেড় ঘণ্টার মধ্যেই আপনি পেয়ে যেতে পারেন মহামূল্যবান জাতীয় পরিচয়পত্র। কিভাবে?
খুবই সহজে, শুধু মাথায় রাখতে নিচের কয়েকটি তথ্য-
*** জাতীয় পরিচয়পত্র পাওয়ার জন্য আপনাকে চলে যেতে হবে নির্বাচন কমিশন অফিসের জাতীয় পরিচয়পত্র সেকশনে। রাজধানীর আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশন ভবনে পরিচয়পত্র প্রদান অফিস।
*** ইসলামিক ফাউন্ডেশনের নিচতলার তথ্যকেন্দ্রে গিয়ে বিনামূল্যে শুধু একটি ’হারানো ফর্ম’ নিন। জানা না থাকলে স্লিপ দেখিয়ে জেনে নিন আপনার এনআইডি নম্বর।
*** এরপরে ভবনের বাইরে এসে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর দোকান থেকে ৩৬৮ টাকা এনআইডি নম্বরে প্রেরণ করুন। ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর TRX (টাকা পাঠানোর পর মেসেজে নম্বর আসে) ফরমে লিখে দিন।
*** ফরমে প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করুন।
*** সাথে যুক্ত করে দিন আপনার সাথে থাকা নির্বাচন কমিশন থেকে দেওয়া স্লিপ অথবা হারিয়ে গেলে তার জিডি কপি।
*** যেকোনো দিন অফিস চলাকালীন ফরমটি ওই নিচতলাতেই বেলা ১২টার আগে জমা দিন। দুপুর ১টার মধ্যেই পেয়ে যাবেন আপনার জাতীয় পরিচয়পত্র।
*** জরুরি ভিত্তিতে প্রাপ্তির জন্য খরচ ৩৬৮ টাকা। তবে বিনামূল্যে সব নিয়ম পালন করে জাতীয় পরিচয়পত্র তুলতে ১০ থেকে ৩০ দিন লাগবে।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/