• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা বঙ্গবন্ধু পরিবারের প্রভাবশালী ছয় সদস্য যুবলীগে রামগঞ্জে পৌর ০২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খালেদ পাটওয়ারী বাদশার মতবিনিময় সভা পরশ নিখিলের নেতৃত্বে ‘ক্যাসিনোমুক্ত’ যুবলীগের নবযাত্রা রামগঞ্জে পৌর ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান শুভর মতবিনিময় সভা বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি কাতারের গুরুত্বপূর্ণ পদে রামগঞ্জের ভাবলু ও সবুজ নির্বাচিত করোনায় আক্রান্ত আসিফ নজরুল

উপমহাদেশে প্রথম বোরকা নিষিদ্ধ করতে যাচ্ছে শ্রীলঙ্কা!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার ঘটনায় নারীদের জড়িত থাকার সন্দেহে বোরকা ও নেকাব পরিধানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে দেশটির সরকার। সরকারের একটি উচ্চ মহলের কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা যায়, বোরকা ও নেকাব নিষিদ্ধের একটি পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছে সরকার। তারা এই বিষয়টি নিয়ে দেশটির মসজিদ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে যাচ্ছে। গতকাল এই বিষয়টি নিয়ে দেশটির মন্ত্রিপরিষদের সদস্যরা প্রেসিডেন্টের সাথেও কথা বলেছে।

সরকারের একটি উচ্চ মহল বলছে, ১৯৯০ দশকের গলফ যুদ্ধের আগে শ্রীলঙ্কায় মুসলিম মহিলাদের ঐতিহ্যবাহী পোশাক হিসেবে বোরকা বা নেকাব ব্যবহার করা হতো না। এই ধরনের পোশাকের মধ্যে এক ধরনের চরমপন্থী উপাদান রয়েছে।

দেশটির প্রতিরক্ষা সূত্র জানায়, বোরকার আড়ালে অপরাধীচক্র অপরাধ করে ঘুরে বেরায়। আর বোরকা বা নেকাব পরার করণে তাদের চিহ্নিত কার সম্ভব হয় না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/