• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০১:৩৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা বঙ্গবন্ধু পরিবারের প্রভাবশালী ছয় সদস্য যুবলীগে রামগঞ্জে পৌর ০২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খালেদ পাটওয়ারী বাদশার মতবিনিময় সভা পরশ নিখিলের নেতৃত্বে ‘ক্যাসিনোমুক্ত’ যুবলীগের নবযাত্রা রামগঞ্জে পৌর ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান শুভর মতবিনিময় সভা বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি কাতারের গুরুত্বপূর্ণ পদে রামগঞ্জের ভাবলু ও সবুজ নির্বাচিত

চট্টগ্রামে ১০০টি পয়েন্টে বসানো হল ফায়ার হাইড্রেন্ট

  • আপডেট টাইম : শনিবার, ২০ এপ্রিল, ২০১৯

চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডের ১শ’টি পয়েন্টে ফায়ার হাইড্রেন্ট স্থাপনের উদ্যোগ নিয়েছে ওয়াসা। ফায়ার সার্ভিসের সহায়তায় যতো দ্রুত সম্ভব প্রকল্পটি বাস্তবায়নের কথা জানিয়েছে সংস্থাটি। এতে অগ্নিকাণ্ডসহ যে কোনো জরুরি প্রয়োজনে পানি সরবরাহ করা যাবে বলে মনে করেন নগর পরিকল্পনাবিদরা।

নগরীর উন্নয়ন আর আধুনিকায়নের সাথে পাল্লা দিয়ে বাড়ছে অগ্নিকাণ্ডের ঝুঁকিও। প্রতিদিনই ঘটছে ছোট বড় অগ্নিকাণ্ডের ঘটনা। পর্যাপ্ত পানি না পাওয়ায় অনেক ক্ষেত্রেই আগুন নিয়ন্ত্রণে আনতে হিমসিম খেতে হয় ফায়ার সার্ভিসকে। এ অবস্থায় জরুরি প্রয়োজনে পানি সরবরাহ করতে উন্নত বিশ্বের আদলে চট্টগ্রামের ৪১টি ওয়ার্ডের ১শ’টি পয়েন্টে ফায়ার হাউড্রেন্ট স্থাপনের উদ্যোগ নিয়েছে ওয়াসা।

চট্টোগ্রাম

এদিকে এই ফায়ার হাইড্রেন্ট স্থাপনে ওয়াসা, সিডিএ এবং সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয়ের কথা বলছেন নগর পরিকল্পনাবিদরা।

দুযোর্গপূর্ণ পরিস্থিতিতে ফায়ার হাইড্রেন্টের মাধ্যমে পর্যাপ্ত পানি সরবরাহ করা যাবে বলে মনে করেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক। প্রকল্পটির কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।

ফায়ার হাইড্রেন্টের মতো প্রকল্পের দ্রুত বাস্তবায়ন হলে অগ্নিকান্ডে ক্ষয় ক্ষতির পরিমান অনেকটা কমে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/