• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

লন্ডনে তারেক-আইএসআই বৈঠক, নির্বাচনের দিন বাংলাদেশকে রণক্ষেত্র বানানোর পরিকল্পনা (ভিডিও)

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮

২7 শে নভেম্বর লন্ডনে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের গোপন বৈঠকে বিএনপি নেতা তারেক রহমান বৈঠকে বসেন।

নির্বাচনের ফলাফল বিএনপির বিপক্ষে ছিল, সেই বৈঠকে বাংলাদেশের একটি বোমা হামলার পরিকল্পনা করা হয়েছিল। লন্ডনে তথ্যের একটি নির্দিষ্ট উৎসের সত্যতা নিশ্চিত করা হয়েছে। লন্ডনের সূত্র জানায়, জিয়াউর রহমানের বোন সাইরা বেগমের বোনদের বৈঠকে লন্ডনের বাসভবনে অনুষ্ঠিত হয়। লন্ডনের পাকিস্তান হাই কমিশনের একজন সামরিক কর্মকর্তা এবং পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ব্রিগেডিয়ার জেনারেল বৈঠকে উপস্থিত ছিলেন। সভায় তারেক রহমানও উপস্থিত ছিলেন জামায়াত নেতা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক, চৌধুরী মঈনুদ্দীন ও আশরাফুল আলম, বুদ্ধিজীবীদের মৃত্যুদণ্ডের দুই মহান নেতা।

বৈঠকে 5 কোটি ডলারের একটি তহবিল পাকিস্তান সরকার কর্তৃক তহবিলে রাখা পাকিস্তানি তরিক রহমানকে হস্তান্তর করা হয়। বিএনপি নির্বাচনের ফলাফল না থাকলেও সংঘাত সৃষ্টি করতে ইতোমধ্যেই একটি পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে।

পরিকল্পনাটি পুলিশ, র্যাব ও অন্যান্য বাহিনীকে নির্বাচনের দিনে আক্রমণ করা এবং গোলমাল প্রণয়ন করে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে আগুন লাগানো। এ ছাড়াও, পল্টনের আক্রমণের ফলে অন্য কিছু দ্বন্দ্ব সৃষ্টি হয়েছিল এবং জেএমবির তহবিল এবং জঙ্গিদের নিয়ে আলোচনা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/