• রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ মারা গেছেন।

  • আপডেট টাইম : শনিবার, ১ ডিসেম্বর, ২০১৮
সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ সিনিয়র মারা গেছেন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ মারা গেছেন। তার বয়স ছিল ৯৪ বছর। শুক্রবার রাতে তার ছেলে , সাবেক মার্কিন প্রেসিডেন্ট বুশ মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এ বছরের এপ্রিল মাসে স্ত্রী বারবারা বুশের মৃত্যুর পর তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা বলেন, বার্ধক্যজনিত  কারণে সাবেক রাষ্ট্রপতি মারা যান।

১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত, তিনি এই মেয়াদে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪১ তম রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব পালন করেন। ইরাক যুদ্ধের খলনায়ক হিসেবে তিনি সমগ্র বিশ্বের জানেন। তার নির্দেশ অনুযায়ী, মার্কিন জোটের তেল সমৃদ্ধ দেশে অপারেশন শুরু করে।

১৯৯১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে মার্কিন যুক্তরাষ্ট্র জাতিসংঘে একটি স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দেওয়ার অঙ্গীকার করেছিল, তখন জাতিসংঘের রাজনীতিবিদ মার্কিন প্রতিনিধি ছিলেন জর্জ এইচ ডব্লিউ বুশ

১৯৬৪ সালে রাজনীতিতে প্রবেশ করার আগে তিনি টেক্সাসের বিখ্যাত তেল ব্যবসায়ী ছিলেন। পাইলট হিসাবে তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/