• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

যে ৬টি আসনে ইভিএম ব্যবহার হবে

  • আপডেট টাইম : সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮
ইভিএম ব্যবহার হবে যে ৬টি আসনে

আসন্ন একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে ৬টি আসনে ইভিএম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। যে ৬টি আসনে ইভিএম ব্যবহার করা হবে সেগুলো হলো:

 

ঢাকা-৬ ও ১৩,  চট্টগ্রাম-৯,  রংপুর-৩, খুলনা-২ এবং সাতক্ষীরা-২। আজ  নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে কম্পিউটার মাধ্যমে দৈবচয়ন পদ্ধতিতে আসনগুলো নির্ধারণ করা হয়।

চট্টগ্রাম-৯ আসনটি কোতোয়ালি এলাকা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিএনপির প্রার্থীর নাম ঘোষণা হয়নি।

খুলনা-২ আসনটি খুলনা সদর ও সোনাডাঙ্গা এলাকা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ জুয়েল। বিএনপির প্রার্থী এখনো ঘোষণা করা হয়নি।

রংপুর-৩ আসনটি তারাগঞ্জ ও বদরগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী ঘোষণা করা হয়নি।

ঢাকা-৬ আসনটি ওয়ারি, কোতোয়ালির একাংশ ও বংশালের একাংশ নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগ ও বিএনপির এখনো কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

ঢাকা-১৩ আসনটি মোহাম্মদপুর-আদাবর নিয়ে গঠিত। এই আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন সাদেক খান। এখনো বিএনপির প্রার্থী ঘোষণা হয়নি।

সাতক্ষীরা-২ আসনটি সাতক্ষীরা সদর উপজেলা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাক আহমেদ। বিএনপির প্রার্থী এখনো ঘোষণা করা হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/