• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

যে ৬টি আসনে ইভিএম ব্যবহার হবে

  • আপডেট টাইম : সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮
ইভিএম ব্যবহার হবে যে ৬টি আসনে

আসন্ন একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে ৬টি আসনে ইভিএম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। যে ৬টি আসনে ইভিএম ব্যবহার করা হবে সেগুলো হলো:

 

ঢাকা-৬ ও ১৩,  চট্টগ্রাম-৯,  রংপুর-৩, খুলনা-২ এবং সাতক্ষীরা-২। আজ  নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে কম্পিউটার মাধ্যমে দৈবচয়ন পদ্ধতিতে আসনগুলো নির্ধারণ করা হয়।

চট্টগ্রাম-৯ আসনটি কোতোয়ালি এলাকা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিএনপির প্রার্থীর নাম ঘোষণা হয়নি।

খুলনা-২ আসনটি খুলনা সদর ও সোনাডাঙ্গা এলাকা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ জুয়েল। বিএনপির প্রার্থী এখনো ঘোষণা করা হয়নি।

রংপুর-৩ আসনটি তারাগঞ্জ ও বদরগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী ঘোষণা করা হয়নি।

ঢাকা-৬ আসনটি ওয়ারি, কোতোয়ালির একাংশ ও বংশালের একাংশ নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগ ও বিএনপির এখনো কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

ঢাকা-১৩ আসনটি মোহাম্মদপুর-আদাবর নিয়ে গঠিত। এই আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন সাদেক খান। এখনো বিএনপির প্রার্থী ঘোষণা হয়নি।

সাতক্ষীরা-২ আসনটি সাতক্ষীরা সদর উপজেলা নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাক আহমেদ। বিএনপির প্রার্থী এখনো ঘোষণা করা হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/