• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা বঙ্গবন্ধু পরিবারের প্রভাবশালী ছয় সদস্য যুবলীগে রামগঞ্জে পৌর ০২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খালেদ পাটওয়ারী বাদশার মতবিনিময় সভা পরশ নিখিলের নেতৃত্বে ‘ক্যাসিনোমুক্ত’ যুবলীগের নবযাত্রা রামগঞ্জে পৌর ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান শুভর মতবিনিময় সভা বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি কাতারের গুরুত্বপূর্ণ পদে রামগঞ্জের ভাবলু ও সবুজ নির্বাচিত করোনায় আক্রান্ত আসিফ নজরুল

ইয়েমেনে ৮৫ হাজার শিশুর মৃত্যু খাবারের আভাবে

  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮

গত তিন বছর ধরে চলমান যুদ্ধে যুদ্ধবিধ্বস্ত দেশ ইয়েমেনে পাঁচ বছরের কম বয়সী আনুমানিক ৮৫ হাজার শিশুর মৃত্যু হয়েছে চরম পুষ্টিহীনতায় ভুগে। সেভ দ্য চিলড্রেনে,বিশ্বব্যাপী শিশুদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান এ তথ্য জানানো হয়েছে বিবিসির এক প্রতিবেদনে।

প্রতিবেদনে উল্লেখ করে বলা হচ্ছে,যুক্তরাজ্যের দ্বিতীয় বৃহত্তম শহর বার্নিংহামের পাঁচবছরের কম বয়সী মোট শিশুর পরিমাণের সমান শিশুর মৃত্যু হয়েছে যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে অুপষ্টিতে ভুগে।

জাতিসংঘের হিসেব মতে,গত তিনবছর ধরে চলা যুদ্ধে দুর্ভিক্ষের কবলে পড়েছে ১ কোটি ৪০ লাখ মানুষ ইয়ামেনি।

দেশটিতে বিশ্বের সবচেয়ে ভয়াবহ মানবিক বিপর্যয় তৈরি হয়েছে অর্ধেকের বেশি মানুষ দুর্ভিক্ষপীড়িত হওয়ায়।

মানবিক বিপর্যয়ের হাত থেকে দেশটিকে রক্ষা করতে ইয়েমেন যুদ্ধ বন্ধ করতে  আহ্বান জানিয়েছে সংস্থাটি সব পক্ষকে।

হেলে থরনিং স্মিড,সেভ দ্য চিলড্রেনের প্রধান নির্বাহী বলেন,পরের বেলার খাবার কোথা থেকে আসবে,কিংবা আসবে কিনা আদৌ , এই কথা জানে না লাখ লাখ ইয়েমেনের  শিশু । তিনি বলেন, ইয়েমেনের একটি হাসপাতাল গিয়ে দেখেছি,এতই দূর্বল যে শিশুরা কাঁদতে পর্যন্ত পারছে না ক্ষুধার জ্বালায়।তাদের  শরীরকে নিস্তেজ করে দিয়েছে ক্ষুধা ।তিনি আশঙ্কা  প্রকাশ করে বলেন,একটা প্রজন্মকে ধ্বংস করতে পারে এই  ইয়েমেনের  যুদ্ধ ।

ইসরাইল এর অস্তিত্ব সম্পূর্ণ ধ্বংস করাই হামাসের লক্ষ্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/