• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক বিশ্ব সুন্দরী

  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮
ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক বিশ্ব সুন্দরী
ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক বিশ্ব সুন্দরী

চেক প্রজাতন্ত্রের সাবেক বিশ্বখ্যাত ম্যাকাটো করিনকোভা খৃষ্ট ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন  তার নাম মরিয়ায় বদলে রেখেছেন। তিনি বলেন যে আজকে তিনি ইসলাম ধর্মের অনুসারী হিসাবে তাঁর জীবনের জন্য অনুতপ্ত। তিনি বলেন ইসলাম গ্রহণ এবং তিনি দেশ ছেড়ে দুবাইতে বসবাস করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, ইসলামের নারীদের অধিকার ও মর্যাদা তাকে এই ধর্ম গ্রহণের জন্য অনুপ্রাণিত করেছে।

তিন বছর ধরে ইসলাম  ধর্ম গ্রহণের কথা ভাবছে। দুবাইতে সরকারি ঘোষণার মাধ্যমে তিনি ইসলামের ধর্ম গ্রহণ করেন। লন্ডনে আরব জার্নাল ‘আআল কুদস আল আরাবিয়ায়’ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী একজন আন্তর্জাতিক বিখ্যাত প্রোডকাশন ডিজাইনার, সুপার মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী মার্কেটা কোরিনকোভার এই ঘোষণা তার ভক্ত-অনুরাগীদের বিস্মিত করেছে।

২০১২সালে ইতালিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে মিস ইউনিভার্স নির্বাচিত হন এবং তারপর তিনি আন্তর্জাতিক জীবনধারায় চলে যান। অনেক বহুজাতিক কোম্পানি তাদের পণ্য প্রচারের জন্য তার সাথে চুক্তি। পরে, তিনি একটি সুপারমডেল হয়ে ওঠে। তিনি হলিউড সিনেমা অভিনয় করেন। তিনি প্রাগ, চেক প্রজাতন্ত্রের চলচ্চিত্র একাডেমীর পরিচালক ড. ডিজাইনার হিসেবে তিনি আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছিলেন। আলি এবং সন্স গ্রুপ কোম্পানি, দুবাইয়ের বিখ্যাত সংস্থা, তাকে তাদের বিক্রয় ব্যবস্থাপক হিসাবে নিযুক্ত করেছে।

প্রাগের চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ে ইংরেজ সাহিত্যে তিনি মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পরে তিনি লন্ডনের রয়েল কলেজ অফ আর্ট, ন্যাশনাল ফিল্ম অ্যান্ড টিভি স্কুল থেকে প্রোডাকশন ডিজাইনের এমএ করেন। তিনি কিছু  দিন বিবিসি তে কাজ করেন। মিস ওয়ার্ল্ড শিরোপা পাওয়ার পর, তিনি দুর্দান্ত উচ্চতায় গিয়েছিলেন। তিনি বলেন, সবকিছু সত্ত্বেও তিনি মানসিকভাবে মন খারাপ ছিল। তিনি মানসিক অসুস্থতা পরিত্রাণ পেতে সবকিছু পরীক্ষা করেছে।

তিনি অ্যালকোহল আশ্রয় গ্রহণ, সঙ্গীত প্রতি leaned, জুয়া খেলেছে, কিন্তু কিছুই তার মন শান্ত হতে পারেনি। তার বন্ধুর পরামর্শের সময়, তিনি তিন বছরের জন্য বিভিন্ন ধর্ম অধ্যয়ন করেন। একটি জন্মগত খৃস্টান হিসাবে, তিনি খ্রীষ্টের মানসিক স্বাস্থ্য খুঁজে পেতে পারে না। খ্রিস্টধর্মের মধ্যে ভীত, তিনি ইসলাম অধ্যয়ন শুরু করেন এবং তার চোখ খুলে দেন। ইসলামকে ইসলামের যে ধর্ম দেওয়া হয়েছে তা জানার জন্য, তিনি ইসলামের প্রতি আকৃষ্ট হন এবং এই ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেন। সংযুক্ত আরব আমিরাতে সংক্ষিপ্ত হওয়ার পর তিনি স্থায়ীভাবে দুবাইয়ে বসার সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, শৈশবকালে তাকে বলা হয়েছিল যে ইসলাম নারীদের কোন সম্মান দেয় না। যখন তিনি ইসলাম সম্পর্কে জ্ঞান অর্জন করেন, তখন ইসলামের সত্য তার সামনে প্রকাশিত হয়। ইসলাম নারীদের সর্বোচ্চ সম্মান ও মর্যাদা দিয়েছে এবং পশ্চিমা বিশ্বের স্বাধীনতার নামে মহিলাদের সাথে খেলছে। তিনি বলেন, তিনি দুবাইতে স্থায়ীভাবে থাকার সিদ্ধান্ত নেন যাতে তিনি আরো ইসলামী শিক্ষা পেতে পারেন। তিনি তার অনুভূতি প্রকাশ করেছিলেন যে দীর্ঘদিন ধরে তিনি মনে মনে বোঝাচ্ছেন যে কোনও কারণে তার মধ্যে একটি অস্থিরতা ছিল। ইসলামের পবিত্র কুরআন পড়ার পাশাপাশি অস্থিরতা অদৃশ্য হয়ে গেছে। ইসলাম গ্রহণের পর তিনি পশ্চিম পোষাক ছেড়ে চলে যান এবং হিজাব পড়তে শুরু করলেন। তাঁর ভক্তরা হিজাব পোস্টে পোস্ট করেছেন এমন ছবি দেখে অবাক হয়েছেন। প্রথমে তারা মনে করেছিল যে তিনি আরব ফ্যাশন শোতে অংশ নেওয়ার একটি ছবি পোস্ট করেছেন। ইসলাম গ্রহণের জন্য ইসলাম গ্রহণ করার এবং তার নাম পরিবর্তন করার পর তিনি অবাক হলেন।

কখনোই পাকিস্তানের স্বীকৃতি পাবে না ইসরাইল

ইসরাইলের মিশন নিয়ে সফরে সৌদি যুবরাজ!

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/