• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৮:২১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
পেঁয়াজের দাম বাড়ানো ব্যবসায়ীদের ক্রসফায়ারের দাবি সংসদে সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন দাতাদের উপর কর আরোপ করবে সরকার পিয়াজের আজ ‘ডাবল সেঞ্চুরি’ পারেনি বাংলাদেশ ক্রিকেট দল মুছাপুর রেগুলেটর বন্ধ:পানি আটকে হাজার একর জমির ধান বিনষ্টের পথে! চট্রগ্রামস্থ কবিরহাট উপজেলা সমিতির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন কোম্পানীগঞ্জে এএসপির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি, চাঁদাবাজির টাকা উদ্ধার! বিলুপ্তির পথে নোয়াখালীর শতবর্ষী নলদিয়া মেলা! কোম্পানীগঞ্জে ব্যারিষ্টার মওদুদ আহমেদ স্বাক্ষরিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা! একজন আব্দুল কাদের মির্জার বেড়ে ওঠার গল্প!

পর্ন ভিডিও’র ওয়েবসাইট ব্যবহার কি বন্ধ করা সম্ভব?

  • আপডেট টাইম : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮

বাংলাদেশ হাইকোর্ট আগামী 6 মাসে বাংলাদেশে সকল অশ্লীল ওয়েবসাইট বন্ধ করতে টেলিকম রেগুলেটরি কর্তৃপক্ষ বিটিআরসিকে নির্দেশ দিয়েছে।

হাইকোর্টের বিবৃতিতে, বিটিআরসি  ছয় মাসের পরে ও কেন  পর্নোগ্রাফি ওয়েবসাইট  বন্ধ হবে না তা ব্যাখ্যা করার দাবি জানিয়েছে।

বিটিআরসি চেয়ারম্যান জহিরুল হক ডিজিটাল বাংলাদেশ নিউজকে  নিশ্চিত করেছেন যে তারা হাইকোর্টের আদেশ সম্পর্কে সচেতন।

জনাব হক বলেন, “আমাদের আইনী বিভাগ সক্রিয়ভাবে এতে জড়িত রয়েছে, যখন আদেশ আমাদের হাতে আসে তখন আমি ব্যবস্থা নেব।”

জিজ্ঞাসা করা হয়েছে যে এই নির্দেশনা বাস্তবায়ন কতটা কার্যকর হবে, জহুরুল হক বলেন, “আমরা আশা করি 80 শতাংশ অশ্লীল ওয়েবসাইট বন্ধ হয়ে যাবে।

” তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক বিএম মাইনুল হোসেন মনে করেন 80 শতাংশ অশ্লীল ওয়েবসাইট বন্ধ করা প্রায় অসম্ভব। “হাজার হাজার অশ্লীল ওয়েবসাইট রয়েছে, সমস্ত ওয়েবসাইট বন্ধ করে দেওয়া, এমনকি 80 শতাংশ বন্ধ একটি টেকনিক্যালি অসম্ভব কাজ”, বলেছেন হোসেন।

তবে, বিভিন্ন উপায়ে পর্নোগ্রাফিক ওয়েবসাইটগুলির ব্যবহার কমাতে প্রচেষ্টা করা যেতে পারে। হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..