• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

ডঃ কামাল এর সাক্ষাৎকারও নেবেন তারেক জিয়া

  • আপডেট টাইম : সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

বিএনপির পর তারেক জিয়াও তার জোট পার্টির নেতাদের মনোনয়ন নেওয়ার জন্য সাক্ষাত্কার গ্রহণ করবেন। বিএনপির বেশিরভাগ নেতারা বলেছেন, দলের ভারপ্রাপ্ত প্রধান ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের জোটকে কোন আসন দেবে তা নির্ধারণ করবে।

এর মানে লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া ডঃ কামাল হোসেন, বঙ্গবীর কাদের সিদ্দিক, এবং এএসএম আব্দুর রব কে কোন আসন পাবেন তা নির্ধারণ করবেন ।

উল্লেখ্য, তারেক জিয়া একটি মামলায় সাত বছর কারাদণ্ড সাজা প্রাপ্ত এবং অন্য আরেকটি মামলায় যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত । স্কাইপের মাধ্যমে গত দুই দিনে তারিক মনোনয়ন বোর্ডের সভায় নেতৃত্ব দিচ্ছেন।

অনেক বিএনপি নেতারা বলেন, বিএনপির মনোনয়ন প্রক্রিয়া শেষ হওয়ার পরে তারেক জিয়া বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ২0 দলীয় নেতাদের সঙ্গে বসবেন। বিএনপির একজন নেতা বলেন, “মিত্রদের কাছ থেকে আসন বরাদ্দের ইস্যুতে চাপ রয়েছে।”

তারেক জিয়া হস্তক্ষেপের এই ধরনের বিরোধ প্রতিরোধ করা হবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি তার অংশীদারদের জন্য কতটুকু সিট ছেড়ে চলে দিবে তা নিয়ে সিদ্ধান্ত নিতে পারে মাত্র দুই জন। বেগম খালেদা জিয়া ও অন্য একজন তারেক জিয়া। তিনি বলেন, আমাদের মিত্রদের চাহিদা অনেক বেশি। আমরা যদি তাদের সন্তুষ্ট করতে চাই, তাহলে তাদের জন্য 250 টি আসন ছেড়ে দিতে হবে। তাহলেতো বিএনপি থাকবে না। তাই, আমাদের এই বিষয়ে হস্তক্ষেপ করার জন্য তারেক জিয়া দরকার।

বিএনপির দায়িত্বপ্রাপ্ত সূত্র জানায়, মনোনয়ন প্রার্থীদের সঙ্গে বৈঠক শেষে বিএনপি গুলশান কার্যালয়ে ২0 দলীয় জোটের সঙ্গে বৈঠক করবে। বৈঠকে যোগ দেবেন তারেক জিয়াও! তিনি আসন বিতরণের বিষয়ে সমাধান করবেন। সূত্র জানায়, ২0 দলীয় জোটের জন্য বিএনপি 30 টি আসন পাবে। তবে, জামায়াত, যারা জোটের অংশীদার, একমাত্র 50 টি আসন দাবি করেছে। তারেক সরাসরি তাদের সাথে আলোচনা করবে। বিএনপি নেতা তারেক জিয়া দেশব্যাপী জরিপ রিপোর্ট করেছেন।

জরিপের প্রতিবেদন তারেক রহমানকে আপডেট করবে, যা বিএনপি নেতারা কোন ক্ষেত্রে নির্বাচনী ক্ষেত্রে কম জনপ্রিয়তা অর্জন করতে পারে না। এই রিপোর্টের পর তিনি কেবল সেই জায়গা ছেড়ে দেবেন যেখানে বিএনপি নেতারা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। বিএনপির কয়েক শীর্ষ নেতাকর্মী বলেন, তারিকের ওকিয়া ফ্রন্ট নিয়ে ভিন্ন পরিকল্পনা রয়েছে। তিনি ওক্য ফ্রন্টের হেভিওয়েট নেতাদের ড। কামাল হোসেন, এএসএম আবদুর রব ও মাহমুদুর রহমান মান্নাকে ঢাকায় প্রতিদ্বন্দ্বিতা করতে চান।

এ প্রসঙ্গে ২0 দলীয় জোটের সঙ্গে বৈঠক শেষে তিনি ওআইসি ফ্রন্টের বৈঠকে যোগ দেবেন। তার সঙ্গে, তারেক ওআইসি ফ্রন্টের একমাত্র নেতা এবং ২0 দলীয় জোটের হয়ে ওঠে। যদিও ওকিয়া ফ্রন্ট নেতারা এ ব্যাপারে কিছুটা অস্বস্তিকর, তবুও কেউ খোলাখুলিভাবে কিছু বলছে না।


আরো পড়ুন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/