• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

জামানত হারানো মান্না কি এবার পারবেন?

  • আপডেট টাইম : সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

দীর্ঘদিন যাবৎ ক্ষমতার বাইরে দেশের বৃহত্তম পার্টি, বিএনপি এবং অন্যান্য দল সহ বিরোধী দলগুলি নির্বাচন ব্যালিস্টিক ভিত্তিতে অংশগ্রহণ করবে। নির্বাচনে ব্যস্ত মানুষ! দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা এগিয়ে আসছেন। পরবর্তী কয়েক দিনের মধ্যে এটি প্রধান দুই জোটের প্রতিযোগীদের নাম চূড়ান্ত করা হবে।

এদিকে, জামায়াতে ইসলামীর সাবেক আওয়ামী লীগ নেতা মাহমুদুর রহমান মান্না বগুড়া থেকে জাতীয় ঐক্যমতের সামনে যোগদানের প্রার্থীও রয়েছেন। বগুড়ায় তিন আসনের জন্য প্রার্থী দিতে চায় বগুড়া -2 (শিবলগঞ্জ) আসন। এ ছাড়াও, এটি সৌন্দর্য বেগম সৌন্দর্য বেগম নামে একটি স্বাধীন প্রার্থী হিসাবে শোনা যাচ্ছে। উপজেলায় কার জনপ্রিয়তা ও খ্যাতি রয়েছে? গ্র্যান্ড জোট প্রার্থী যেমন একটি দ্বন্দ্ব সুবিধা পেতে পারে। সচেতন মানুষের ধারণা, তারা যদি মহাজোট জিততে পারে তবে তারা জয়ী হবে

মান্না এই আসন থেকে তিনবার ভোট দাঁড়িয়েছেন । নৌকা প্রতীক দুবার, এবং একবার অন্য গ্রুপ ছিল। কখনও প্রতিদ্বন্দ্বিতা করতে পারে না। এবং যে বছর নৌকা ছাড়া চলে গেল, বছরটি জামানত হারিয়ে গেছে।

এরশাদের সরকার পতনের পর জামায়াত 1991 সালে নির্বাচনে বিএনপি পরাজিত করে। তারা 1996 সালে দ্বিতীয় ছিল। যে বছর, তাদের ভোট বৃদ্ধি না। বিএনপির ভোট দ্বিগুণ হলেও ড। তারপর ২001 সালে বিএনপি জিতেছে। তবে, আওয়ামী লীগ নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসাবে আবির্ভূত হয়। ২014 সালে জাতীয় পার্টির শরিফুল ইসলাম জিন্নাহ কোন আসন ছাড়াই আসন জিতেছিলেন।

এই আসনে মাননার চালের চালের প্রতীক খুঁজে পাওয়া নিশ্চিত। তবে তিনি ঢাকা আসনের পাশাপাশি আসনে আসন নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/