• শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
৩৩ মাস পর শান্তির বার্তা নিয়ে কোম্পানীগঞ্জে ওবায়দুল কাদের। ‘তেঁতুলতলায় নয়, থানার জন্য বিকল্প জায়গা খোঁজার নির্দেশ  ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণ, স্বামী-স্ত্রীর মৃত্যু আইসিইউতে সন্তান কোম্পানীগঞ্জে সেতুমন্ত্রীর সুস্থ্যতা কামনায় ইফতার ও মিলাদ মাহফিল ইমাম পরিবর্তন নিয়ে মসজিদে সংঘর্ষ, আহত ১৫  নোয়াখালীতে পাওয়ার টিলার খাদে পড়ে, চালকসহ নিহত ৩ পুলিশের দেয়া ঘর পেয়ে খুশিতে আত্মহারা নূর জাহান ক্যান্সার আক্রান্ত রাজুকে প্রবাসী কল্যাণ পরিষদের লক্ষ টাকা অনুদান পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনবার্তা বাংলা কলেজের সাংবাদিকের ওপর হামলা

বাংলাদেশে সহিংসতার জেরে ত্রিপুরার মসজিদে হামলা, অভিযোগ মুসলিম সংগঠনের

  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

বাংলাদেশে সাম্প্রতিক সময়ে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার পর ভারতের ত্রিপুরা রাজ্যের কয়েকটি মসজিদ ও মুসলিম বাড়িতে হামলা হয়েছে বলে অভিযোগ করেছে রাজ্যটির প্রধান মুসলিম সংগঠন “ত্রিপুরা রাজ্য জমিয়ত উলামা হিন্দ”।

দুষ্কৃতিকারীরা ত্রিপুরায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে জানিয়ে সংগঠনটি শুক্রবার (২২ অক্টোবর) রাজ্য সরকারকে অবিলম্বে ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছে বলে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।

বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতারও নিন্দা জানিয়েছে সংগঠনটি।

সংগঠনের একটি প্রতিনিধি দল ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের কার্যালয়ের পাশাপাশি রাজ্যের পুলিশ মহাপরিচালকের কাছে আনুষ্ঠানিক বিবৃতি জমা দিয়েছে। বিবৃতিতে তারা হামলা বন্ধে ব্যবস্থা নেওয়া এবং ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া নিশ্চিত করার আহ্বান জানায়।

শুক্রবার সন্ধ্যায় সংগঠনটির সভাপতি মুফতি তায়েবুর রহমান গণমাধ্যমকে বলেছেন, “ত্রিপুরার হিন্দু বা মুসলিম সম্প্রদায়ের কেউই বাংলাদেশে এই ধরনের সহিংসতা সমর্থন করে না।”

তিনি বলেন, “মুসলিম সম্প্রদায়ের কিছু মসজিদ ও আবাসিক এলাকায় হামলা হয়েছে, যার বেশিরভাগই ত্রিপুরার উত্তর, পশ্চিম ও গোমতি জেলার কিছু অংশে।”

এদিকে, বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য বলেছেন যে, এই ধরনের ঘটনা যাতে না ঘটে তা নিশ্চিত করার জন্য বিজেপি কর্মীরা সজাগ রয়েছে।

এ বিষয়ে ত্রিপুরা পুলিশের শীর্ষ কর্মকর্তাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/