• বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা

  • আপডেট টাইম : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

আসন্ন পৌর নির্বাচনে আপনার মূল্যবান ভোট দিয়ে উন্নয়নের যাত্রাকে সমুন্নত রাখতে হতে পারেন আপনিও একজন অংশীদার।

নোয়াখালী জেলাধীন, কোম্পানী গন্জ উপজেলার ৮০ দশকের একজন ছাত্র নেতা, বর্তমানে জননেতা, তাই নয় শুধু, আস্থার ঠিকানাও বটে।৮০ দশকে মজিব মহা বিদ্যালয়ের ছাত্র রাজনীতিতে ছিল স্ব- স্ব আদর্শিক রাজনৈতিক স্লোগানে মুখোরিত পরিবেশ। কখনো কখনো পরাজিত শক্তির অভয়ারন্য, কখনো আভির্ভুত শক্তির উত্থান, কখনো স্বাধীনতার চেতনার আলোর জ্বলক।

এভাবেই রাজনৈতিক চর্চা করা হতো প্রতিটি রাজনৈতিক দলগুলো। মাঝে মাঝে শুনতাম মজিব আদর্শের রাজনৈতিক নেতা কর্মিরা, পরাজিত ও আভির্ভুত ছাত্র রাজনৈতিক দ্বারাই আক্রান্ত। আবার কখনো শুনতাম ঐ সকল পরাজিত, আভির্ভুত ছাত্র রাজনীতির নেতা কর্মিরাও চরম মুল্য দিতে হতো। একটা কথা বলে রাখি আদর্শীক রাজনৈতিক ও আভিজাত্যের দ্বারা কখনো পুড়ে ছাই হয়না বরং খাঁটি সোনায় রুপান্তর হয়। তার-ই প্রমাণ এই সেই মানুষটির। যখন যেমনই দরকার তখন তেমনি সিদ্ধান্ত নিতে স্ব – ক্ষমতা রাখেন।

৮০ দশকের উত্তাল ছাত্র রাজনৈতির অনেক নেতাই আজ রাজনীতি কিংবা সমাজ সেবা থেকে অনেক দূর দূরান্তে, হয়তোবা নিজ পরিবারের শিকলে আবদ্ধ। সেই সময়কার একজন ছাত্র নেতা ঠিকই রাজনৈতিক চর্চা ও সমাজ সেবায় মনোনিবেশ করে আজও চালিয়ে যাচ্ছেন। যার ব্যক্তিগত অর্জন, ও রাজনৈতীক অর্জন হিসেবে কয়েকবারই পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসছেন।আসলে সেই মহান নেতা কে? অভিরাম ভাবে মজিব আদর্শের লালিত সপ্নের সোনার বাংলার গঠনের কাজ ও বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কের সহযোগী বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এর ছোট ভাই জনাব আব্দুল কাদের মির্জা ।

অপ্রিয় হলেও সত্য যে,ইদানিং কালে উনার দলিয় স্বার্থকে সময় উপযোগী করে তোলার জন্য যে প্রোয়াস চালাচ্ছেন তাহা অনেকের বিশ পোঁড়া মনে করছেন। জনাব আব্দুল কাদের মির্জা সাহেবের লালিত স্বপ্ন ও মাননীয় মন্ত্রী জনাব ওবায়দুল কাদের সাহেবের সকল অর্জনকে স্বার্থনেষী মহল কোনভাবে মেনে নিতে পারছেননা। এমন কি বিরোধী মতাবলম্বীদের সাথে হাত মিলিয়ে ভবিষ্যৎ স্বপ্নের মেরুকরণের লক্ষে অপপ্রচারকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন।

যাহা মাননীয় মন্ত্রী মহোদয় এর রাজনৈতিক অর্জনকে নশ্যাতের পায়তারা ও বটে। শুধু এটুকুই অনুরোধ করবো মাননীয় মন্ত্রী আপনার শুভদৃষ্টিই এ সকল শকুনের দলকে বিলিন করতে সম্ভব। আব্দুল কাদের মির্জার পক্ষে সাধারণ মানুষ ও ভালোবাসা অভ্যাহত আছে থাকবে। আমি জনাব আব্দুল কাদের মির্জা সাহেবের দীর্ঘায়ু কামনা করি।

লেখক: মোহাম্মদ আলী লিটন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/