• মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
৩৩ মাস পর শান্তির বার্তা নিয়ে কোম্পানীগঞ্জে ওবায়দুল কাদের। ‘তেঁতুলতলায় নয়, থানার জন্য বিকল্প জায়গা খোঁজার নির্দেশ  ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণ, স্বামী-স্ত্রীর মৃত্যু আইসিইউতে সন্তান কোম্পানীগঞ্জে সেতুমন্ত্রীর সুস্থ্যতা কামনায় ইফতার ও মিলাদ মাহফিল ইমাম পরিবর্তন নিয়ে মসজিদে সংঘর্ষ, আহত ১৫  নোয়াখালীতে পাওয়ার টিলার খাদে পড়ে, চালকসহ নিহত ৩ পুলিশের দেয়া ঘর পেয়ে খুশিতে আত্মহারা নূর জাহান ক্যান্সার আক্রান্ত রাজুকে প্রবাসী কল্যাণ পরিষদের লক্ষ টাকা অনুদান পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনবার্তা বাংলা কলেজের সাংবাদিকের ওপর হামলা

নিজেদের মেধা দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে: জয়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

নিজেদের মেধা এবং পরিশ্রম দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মঙ্গলবার রাতে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ এ ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা বলেন তিনি। পরে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

সজীব ওয়াজেদ জয় বলেন, এখণ আমরা সবকিছু ভার্চুয়ালি চালিয়ে যাচ্ছি। কিন্তু ১০ বছর আগে কেউ কল্পনাও করতে পারে নি। করোনার এই সময়ে এসে ডিজিটাল বাংলাদেশের সুফল আমার পাচ্ছি। বিশ্ব ব্যাংক বা অন্য কোন দাতা সংস্থা এসে এটি বাস্তাবায়ন করে দেয় নি। এটা আমরা নিজেরাই করেছি। এটা আওয়ামী লীগ সরকারের কৃতিত্ব।

আজকে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে বলেই করোনা পরিস্থিতিতেও দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়েনি বলেও জানান সজীব ওয়াজেদ জয়।

আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। এসময় বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে তরুণ প্রজন্মকে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা বলেন, যারা শুধু নালিশ করে তাদের নালিশ শুনতে শুনতে আমার কান ব্যাথা হয়ে যায়। আমি চাই যোগ্য নেতৃত্ব। এটা শুধু সরকারের পর্যায়ে না। যেকোন পর্যায়ে এটা হতে পারে।

এসয়ম ১৬ টি সংগঠনের নেতৃত্বের কথা উল্লেখ করে জয় বলেন, তারা নিজেদের চেষ্টায় নেতৃত্ব দিয়ে যাচ্ছে। কেউ তাদের হাতে ক্ষমতা তুলে দেয় নি। নিজেরাই নিজেদের সমাজে, শহরে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। ক্ষমতা ছাড়াই তারা সমাজের মানুষকে সাহায্য করে যাচ্ছে। এসময় তরুণদের উদ্দেশে তিনি বলেন, আপনারা নিজেদের সমস্যা নিজেরা সমাধান করতে নেমে যান। সাদা চুলওয়ালা বুড়াদের দিকে তাকিয়ে থাকবেন না। আপনারা নেতৃত্ব দিন; পরিবর্তন আসবেই।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গঠনের জন্য সংগ্রাম করেছেন। আমাদের রাষ্ট্রের তিনটি প্রিন্সিপাল (মূলনীতি)  সবাইকে ধরে রাখতে হবে।  এখানে হিন্দু, বৌদ্ধ-খ্রিষ্টান, নাস্তিক সবার অধিকার আছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/