• বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

মহানবী (সা.) এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ রাশিয়া সমর্থন করে না’

  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

কোনো ধর্মীয় বিশ্বাসের প্রতি অবমাননা এবং ধর্মপ্রাণ জনগোষ্ঠীর অনুভূতিতে আঘাত হানা রাশিয়া সমর্থন করে না।

ফ্রান্সের শার্লি হেবদো ম্যাগাজিনে মহানবী (সা.) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ এবং ইসলাম অবমাননার তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া। ইসলাম বা কোনো ধর্মের অনুভূতিতে আঘাত হানে এমন কোনো কর্মকাণ্ড রাশিয়া কখনই সমর্থন করেনা বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ। খবর রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস’র।

তিনি বলেন, ‘কোনো ধর্মীয় বিশ্বাসের প্রতি অবমাননা ও ধর্মপ্রাণ জনগোষ্ঠীর অনুভুতিতে আঘাত হানা রাশিয়ার দৃষ্টিতে গ্রহণযোগ্য নয়। কারণ মুসলমানদের উল্লেখযোগ্য একটি অংশ রাশিয়ায় বসবাস করে। এছাড়া বিভিন্ন বর্ণ ও ধর্মের মানুষ সম্প্রীতির সঙ্গে বসবাস করে আসছে এবং প্রত্যেকে অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল।’

ফ্রান্সের মতো এমন ঘটনা রাশিয়ার আইন কখনই সমর্থন করেনা বলেও উল্লেখ করেন রুশ প্রেসিডেন্টের মুখপাত্র। ইসলামের অবমাননার কারণে ফ্রান্সে সহিংসতা বেড়ে গেছে কাজেই সবার আগে এ ধরনের অবমাননাকর কার্যকলাপ বন্ধ করার আহ্বান জানান দিমিত্রি পেশকোভ।

সম্প্রতি স্যামুয়েল প্যাটি নামে ফ্রান্সের এক শিক্ষক তার ক্লাসের শিক্ষার্থীদের সামনে বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করার পর এক হামলায় নিহত হন। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন ওই হত্যাকাণ্ডকে ইসলামি সন্ত্রাসী হামলা হিসেবে অভিহিত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/