• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

জোরপূর্বক প্রত্যাবাসনে রোহিঙ্গা সংকটের সমাধান আসবে না: জাস্টিন ট্রুডো

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮
জোরপূর্বক প্রত্যাবাসনে রোহিঙ্গা সংকটের সমাধান আসবে না: জাস্টিন ট্রুডো
জোরপূর্বক প্রত্যাবাসনে রোহিঙ্গা সংকটের সমাধান আসবে না: জাস্টিন ট্রুডো

রোহিঙ্গা সংকটের সমাধান বাধ্যতামূলকভাবে প্রত্যাবর্তন করনো ঠিক না। বৃহস্পতিবার আসিয়ান সম্মেলনের পাশাপাশি কানাডীয় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডু এ মন্তব্য করেছেন। তিনি বলেন, অনিচ্ছুক রোহিঙ্গাদের বাড়িতে ফেরত পাঠাচ্ছেন; এটা বিপরীত হতে পারে। কারণ রাখাইনের বর্তমান অবস্থা আন্তর্জাতিক সম্প্রদায় এ সম্পর্ক সচেতন নয়। এই পরিস্থিতিতে রোহিঙ্গা প্রত্যাবাসন বাংলাদেশের জন্য একটি বড় চ্যালেঞ্জ।

এদিকে, ১৫ নভেম্বর প্রথম পর্বে ২৬০৬ রোহিঙ্গা ফেরত পাঠানোর কথা ছিল। তদনুসারে, ১৫০ জনকে শিবিরে নিয়ে যাওয়া হয়। সব প্রস্তুতি সত্ত্বেও, বিক্ষোভ ও ভয়ের কারণে রোহিঙ্গাদের মায়ানমারে পাঠানো যায়নি। আন্তর্জাতিক সংস্থার ভয়, বাধ্যতামূলক প্রত্যাবাসন, রোহিঙ্গা অনেক বিপদ সম্মুখীন হতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/