• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা বঙ্গবন্ধু পরিবারের প্রভাবশালী ছয় সদস্য যুবলীগে রামগঞ্জে পৌর ০২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খালেদ পাটওয়ারী বাদশার মতবিনিময় সভা পরশ নিখিলের নেতৃত্বে ‘ক্যাসিনোমুক্ত’ যুবলীগের নবযাত্রা রামগঞ্জে পৌর ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান শুভর মতবিনিময় সভা বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি কাতারের গুরুত্বপূর্ণ পদে রামগঞ্জের ভাবলু ও সবুজ নির্বাচিত করোনায় আক্রান্ত আসিফ নজরুল

নোয়াখালী-৫ আসন থেকে দলীয় মনোনয়ন চাইলেন যারা, মওদুদ লড়তে পারে দুই আসনে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
নোয়াখালী-৫ আসন থেকে দলীয় মনোনয়ন চাইলেন যারা, মওদুদ লড়তে পারে দুই আসনে

নোয়াখালী -৫ (কোম্পানীগন্জ-কবিরহাট) আসনে,আসন্ন ১১ তম জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী নির্বাচনের জন্য আওয়ামী লীগ, বিএনপি, জাসদ থেকে মনোনয়নপত্র নেয়ার সময় ক্ষমতাশীন দল আওয়ামীলীগ, বিএনপি, জাসদ থেকে একক মনোনয়ন চাইলেও বিএনপি থেকে চারজন মনোনয়নপত্র এবং জাতীয় পার্টির ২ জন প্রার্থীর মনোনয়ন  প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান সাংসদ এবং সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নোয়াখালী-৫ আসনে মনোনয়নের জন্য ফরম কিনেছেন।

এর আগে এই আসন থেকে ২০০৮ সালে সংসদের বিরোধী দল বিএনপির পক্ষ থেকে জাতীয় পার্টির এরশাদ সরকারের সাবেক উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, চার দলীয় জোট সরকারের সাবেক আইনমন্ত্রী, বিএনপির জিয়াউর রহমান সরকারের ডাক তার ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ মনোনয়ন ফরম কিনেছেন।

এছাড়া  সাবেক ৪ দলীয় জোটের নেতা বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল ইসলাম বিএনপির পক্ষ থেকে মনোনয়ন  ফর্মটি কিনেছেন। ২০০৯ সালে বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের পক্ষে মনোনীত কম্পানিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে তিনি প্রার্থী ছিলেন। শিল্পপতি ফখরুল ইসলাম মেট্রো হোমস লিমিটেড, অ্যাডভান্সড শপিং অর্গানাইজেশন মেট্রো শপিং মল সহ বহু প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, অর্কিড প্লাজা সহ অসংখ্য প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

এছাড়া বিএনপির মনোনয়ন চেয়ে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বাজুল করিম চৌধুরী আবেদ ও জুবিনেটা বেলায়েত হোসেন ইমন ফরম কিনেছেন।

আবেদ বর্তমানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, কবির হাট উপজেলায় তাঁর বাড়ি। যুবনেতা বেলায়েত হোসেন ইমন ঢাকা মহানগর ব্যবসায়ী এবং বিএনপির ঘরনার লোক

অন্যদিকে, কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন,জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়াও জাতীয় পার্টির সাবেক পৌর সভাপতি হাকিম শহীদ উল্লাহের জামাতা, জাতীয় পার্টির প্রাক্তন ব্যবসায়ী কাজী এম এ রহিম ও ঢাকা বিখ্যাত ব্যবসায়ী মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ পার্টির মনোনয়ন পেয়েছে প্রাক্তন ছাত্র নেতা, জেএসডি কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য এবং নোয়াখালী জেলার সদ্য বিদায়ী  সাধারণ সম্পাদক জেএসডি মেকশুর রহমান মানিক।

প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাজিবুল আকবর সাবেক মনোনয়নপত্রের জন্য নোয়াখালী -৫ আসন থেকে ফর্ম কিনেছিলেন। তিনি বাঘ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভাযর বড় রাজাপুরে নাজিবুল আকবরের বাড়ি। তিনি দেশের নেতৃস্থানীয় বিপণন গ্রুপের প্রধান।

এছাড়া বাসদ এর কেন্দ্রীয় নেতা সিরাজ উল্লাহ সিরাজ বামপন্থী বাসদ থেকে নির্বাচন করবেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের কবিরহাট উপজেলা সাংগঠনিক সম্পাদক আবু নাছের দলের প্রার্থী হিসেবে গণসংযোগ করছেন।

এদিকে, ফেনী -১ (ফুলগাজী, পারসুরাম ও ছাগল নাইয়া) আসন থেকে নোয়াখালী -৫ আসন ছাড়া ও ব্যারিস্টার মওদুদ আহমেদ কে নিবাচর্নের কথা শুনা যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/