• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০২:১৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :

চরহাজারীতে পল্লী চিকিৎসকদেরকে সুরক্ষা সরঞ্জাম দিলেন আমেরিকা প্রবাসী পিন্টু!

  • আপডেট টাইম : বুধবার, ২৭ মে, ২০২০

নুর উদ্দিন মুরাদ:
করোনা আতঙ্কে হাসপাতালে রোগীর সংখ্যা কমে যাওয়ার ফলে বেশিরভাগ রোগীই চিকিৎসা নিতে ভিড় করছেন পল্লী চিকিৎসকের দ্বারে। সারা দেশ কার্যত লকডাউনে থাকায় ঢাকাসহ বিভিন্ন শহরের লোকজন এখন গ্রামের বাড়িতে অবস্থান করছেন। এ কারণে গ্রামের চিকিৎসকদের রোগীর সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। অথচ গ্রাম ডাক্তারগণ করোনাকে মোকাবেলা করছে ব্যক্তি সুরক্ষা উপকরণ পিপিই, গ্লাভস, মাস্ক এবং অন্য কোনো সাপোর্ট ছাড়াই তারা রোগীদের সেবা দিয়ে চলছেন নিরলসভাবে।

সম্প্রতি চরহাজারী ইউনিয়নের এক গ্রাম্য ডাক্তার সামাজিক মাধ্যমে এসব বিষয় তুলে ধরলে আমেরিকা প্রবাসী আ.স.ম মাইন উদ্দিন পিন্টু বিষয়টি জানতে পেরে তিনি নিজ অর্থায়নে পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লাভস’র ব্যবস্থা করেন।

আ.স.ম মাইন উদ্দিন পিন্টু ৩নং চরহাজারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আবু ছায়েদ সাহেবের বড় সন্তান।

এরআগেও এই প্রবাসী তাঁর বাবার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের মাধ্যমে লকডাউনে আটকে থাকা এলাকার অসহায় গরীব পরিবার, স্থানীয় জনগন, রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ এবং বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ত্রাণ তহবিলে নগদ টাকা প্রদান করেন।

এবিষয়ে আ.স.ম মাইন উদ্দিন পিন্টু জানান-করোনা কালে গ্রাম্য ডাক্তারদের ভুমিকা অনেক। সম্প্রতি সামাজিক মাধ্যমে তাদের সুরক্ষা সরঞ্জাম নেই শুনে আমি ৪০ টি পিপিই দেয়ার উদ্যোগ নেয়!প্রথম ধাপে আবু মাঝির দেয়া হয়েছে এবং পরের ধাপে শান্তির হাট ও হাজারীহাট গ্রাম্য ডাক্তারদের দেয়া হবে।







নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/