• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

‘আম্ফান’: ছাত্রলীগকে দুর্গত মানুষদের পাশে থাকার নির্দেশ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মে, ২০২০

অতি প্রবল ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষতি মোকাবিলায় দেশের উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকায় স্থানীয় ছাত্রলীগের সব ইউনিটকে সতর্ক অবস্থায় থেকে দুর্গত মানুষদের পাশে থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার বিকেলে ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিদের্শনা দেয়া হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর আগ্রাসনে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত জনপদে যেকোনো মানবিক প্রয়োজনে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থাকতে বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর। ইতোমধ্যে ঘূর্ণিঝড়ের ঝুঁকিতে থাকা প্রধান দুই অঞ্চল খুলনা ও চট্টগ্রাম জেলা ছাত্রলীগের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের সমন্বয় করে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

জয় জানান, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ঝড়ের কবলে থাকা এলাকায় পূর্বপ্রস্তুতি হিসেবে মানুষদের সচেতন করতে এরইমধ্যে মাঠে নেমে কাজ করছে ছাত্রলীগের স্থানীয় নেতারা। সেখানে আশ্রয়কেন্দ্রে যেতে সহযোগিতা ও সচেতনতায় মাইকিং করছে ছাত্রলীগ। একই সঙ্গে উপকূলীয় এলাকায় যেসব কৃষকের ধান কাটা হয়নি তাদের পাশে থেকে ধান কাটা কার্যক্রমে অংশগ্রহণ করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, দুর্গতদের পক্ষে কাজ করতে এরইমধ্যে সংগঠনের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আশপাশের এলাকায় সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় স্বেচ্ছাসেবক হিসেবে স্থানীয় নেতাকর্মীরা পাশে থাকবে।

তিনি বলেন, কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে ও জেলা সভাপতির নেতৃত্বে ঝুঁকিপূর্ণ জেলায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছি। পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এছাড়া ঝড় পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে কেন্দ্রীয়ভাবে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান লেখক ভট্টাচার্য। তিনি বলেন, ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হওয়াদের পাশে দাঁড়াতে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। কেন্দ্রীয় নেতাদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। পরে অবস্থা বুঝে জরুরি ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/