• বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

করোনা পরিস্থিতির শুরু থেকে নিজ নির্বাচনী এলাকার জনগনের পাশে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মে, ২০২০



প্রশান্ত সুভাষ চন্দ:
করোনা পরিস্থিতির শুরু থেকে নিজ নির্বাচনী এলাকার জনগনের পাশে রয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

তিনি প্রতিনিয়তই খোঁজ খবর নিচ্ছেন সাধারন মানুষের। পাশাপাশি দিয়ে যাচ্ছেন নগদ অর্থ ও খাদ্য সহায়তা। দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিচ্ছেন সচেতন থেকে ত্রাণ তৎপরতা তদারকি করার জন্য। যাতে কোন অনিয়ম না হয় এবং কেউ যেন খাদ্য সংকটে পড়ে কষ্ট না করে।

করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারন করার শুরু থেকে তাঁর নিজ নির্বাচনী এলাকা নোয়াখালী-৫(কোম্পানীগঞ্জ ও কবিরহাট) এ কর্মহীন অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে তিনিই প্রথম ব্যক্তি সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছিলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ পর্যন্ত ৪ দফায় দুই উপজেলায় নগদ অর্থ অনুদান দিয়েছেন। প্রথম দফায় ৫ লক্ষ টাকা করে দুই উপজেলায় ১০ লক্ষ টাকা, দ্বিতীয় দফায়ও ৫ লক্ষ টাকা করে ১০ লক্ষ টাকা, তৃতীয় দফায় ১০ লক্ষ টাকা করে দুই উপজেলায় ২০ লক্ষ টাকা এবং চতুর্থ দফায় কোম্পানীগঞ্জের জৈতুন নাহার কাদের মহিলা কলেজের জন্য ৫ লক্ষ টাকা ও কবিরহাট উপজেলায় মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ের জন্য ২ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

এছাড়াও তিনি দুই উপজেলায় ১৬ মেট্রিকটন করে মোট ৩২ মেট্রিকটন চাউল বরাদ্ধসহ ২ হাজার করে মোট ৪ হাজার প্যাকেট খাদ্য সহায়তা করেছেন।৫০০ নির্ভরযোগ্য সুত্র জানান,এ সব কিছু তিনি তাঁর ব্যক্তিগত তহবিল থেকে প্রদান করেছেন।

ওবায়দুল কাদের’র ব্যক্তিগত অনুদানের বাইরে তাঁর সুপারিশে সরকারীভাবে কোম্পানীগঞ্জের জন্য বরাদ্ধ হওয়া প্রায় ২২৬ মেট্রিকটন চাউল ও নগদ ৫ লক্ষ ৫০ হাজার টাকা এবং কবিরহাট উপজেলায় বরাদ্ধ হওয়া ২০৩ মেট্রিকটন চাউল ও নগদ ৫ লক্ষ ৮০ হাজার টাকা  বিতরণের শেষ পর্যায়ে আছে উপজেলা প্রশাসন।

একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে কোম্পানীগঞ্জের ৭২৭৩টি ও কবিরহাট উপজেলায় ৪৬০৩টি হতদরিদ্র পরিবার ২৫০০ টাকা করে পেতে যাচ্ছে। কোম্পানীগঞ্জ উপজেলার ৭২৭৩টি পরিবারের মধ্যে বসুরহাট পৌরসভায় ৭৮৭টি, সিরাজপুর ইউনিয়নে ৮৮০টি, চরপার্বতীতে ৯৩০টি, চরহাজারীতে ৭৩২টি, চরকাঁকড়ায় ১০৫০টি, চরফকিরাতে ৭৭৩টি, রামপুরে ৬৬৫টি, মুছাপুরে ৬৪৬টি ও চরএলাহীতে ৮০৬টি সুবিধাভোগী পরিবার রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/