• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

দাগনভূইয়া উপজেলা ভাইস চেয়ারম্যান করোনায় আক্রান্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

ফেনীর দাগনভূইয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফেনীতে এই প্রথম কোন জনপ্রতিনিধির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর বুধবার রাতে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম। 

আক্রান্ত ওই জনপ্রতিনিধি ফেনী থেকে প্রকাশিত দুটি পত্রিকার (দৈনিক ও সাপ্তাহিক) সম্পাদক ও প্রকাশক। এছাড়া তিনি দাগনভূইয়া উপজেলা যুব মহিলা লীগের সভাপতি।

ডা. রুবাইয়াত বিন করিম জানান, কোন উপসর্স না থাকলেও গত ৩ মে ওই নারী জনপ্রতিনিধির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (বিআইটিআইডি) পাঠানো হয়। বুধবার রাতে পরীক্ষার রিপোর্ট হাত পায় উপজেলা স্বাস্থ্য বিভাগ। রিপোর্টে তার করোনা পজেটিভ আসে। ইতোপূর্বে দাগনভূইয়ায় উপজেলা প্রকল্প কর্মকর্তার করোন পজেটিভ হয়েছিলো। চিকিৎসকরা ধারণা করছে আক্রান্ত ওই নারী জনপ্রতিনিধি সরকারি ওই কর্মকর্তার সংস্পর্শে এসেছিলেন।

জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, বুধবার রাত পর্যন্ত জেলায় ৭ জন করোনা রোগী সনাক্ত হয়েছে।এর মধ্যে পরপর দু’বার রিপোর্টে করোনা নেগেটিভ হওয়ায় বুধবার দুপুরে দু’জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে বাড়ি পাঠানো হয়। 

আক্রান্ত অপর ৫ জনের মধ্যে বুধবার সন্ধ্যায় এক কিশোরীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ফেনী জেনারেল হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

আক্রান্ত অপর চারজনের মধ্যে এক সরকারী কর্মকর্তার দ্বিতীয় দফা করোনা নেগেটিভ এসেছে। তিনি তার বাসায় চিকিৎসাধীন রয়েছে। আক্রান্ত অপর তিনজন নারী বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে দাগনভূইয়া উপজেলাতে দুইজন ও ফুলগাজীতে একজন রয়েছে। 

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, জেলায় ৪৯৫ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। বুধবার রাত পর্যন্ত বিআইটিআইডি থেকে ৩০৭ জনের নমুনা প্রতিবেদন স্বাস্থ্য বিভাগের কাছে আসে। এর মধ্যে ৭ জনের পজেটিভ ও অপরাপরদের প্রতিবেদন নেগেটিভ আসে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/