• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১০:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
হাঁটু গেড়ে মাথা নত করে ক্ষমা চাইল যুক্তরাষ্ট্রের পুলিশ সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত! কিরণ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মানুষ করোনার চেয়ে শক্তিশালী-শাহজাদা মহিউদ্দিন নোয়াখালীতে রোগের যন্ত্রণায় অতিষ্ঠ বৃদ্ধের আত্মহত্যা চরহাজারীতে পল্লী চিকিৎসকদেরকে সুরক্ষা সরঞ্জাম দিলেন আমেরিকা প্রবাসী পিন্টু! নগদ অর্থ ও ঈদ উপহার সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে ‘ছাত্রলীগ নেতা ও তার পরিবার’ নগদ অর্থ ও ঈদ উপহার সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে ‘ছাত্রলীগ নেতা ও তার পরিবার’ করোনা দুর্যোগে বিপন্ন মানুষের জন্য কাজ করছে। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ নেতা এয়াকুব সায়িম ইমন। ঈদের পরের দিন বাজারে আসছে এ এইচ তুর্যের “জ্বলে পুঁড়ে অঙ্গার হইলাম”

কানাডায় প্রথমবারের মতো মসজিদের মাইকে আজানের অনুমতি

  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০

কানাডায় প্রথমবারের মতো মাইকে আজান প্রচার করার অনুমতি দেওয়া হয়েছে। কানাডার কয়েকটি শহরে পবিত্র রমজান মাসের জন্য এ অনুমতি দেওয়া হয়। এখন থেকে অটোয়া, টরন্টো, এডমন্টন ও হ্যামিল্টন শহরের মসজিদগুলোর মাইকে জোহর, আসর ও মাগরিবের নামাজের আজান দেওয়া যাবে। খবর সিবিসি নিউজের।
 


তবে এ অনুমতি দেওয়া হয়েছে পবিত্র রমজান উপলক্ষে এবং রমজান শেষ হওয়ার পর কোনো মসজিদ থেকে আর আজান দেওয়া যাবে না। এত দিন কানাডায় মসজিদে নামাজ পড়ার অনুমতি থাকলেও মাইকে আজানের অনুমতি ছিল না।
 
এ সম্পর্কে হ্যামিল্টন শহরের ‘মাউন্টেন’ মসজিদের ইমাম সাইয়্যেদ তুরা বলেছেন, কানাডায় বসবাসরত মুসলমানদের জন্য দিনটি ঐতিহাসিক। কারণ, তারা আজ প্রথমবারের মতো মসজিদ থেকে আজান প্রচারের অনুমতি পেয়েছে।
 
তবে রমজান শেষ হওয়ার পরও যাতে আজান প্রচার করা যায়, সে জন্য কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। এ ছাড়া শুধু চারটি শহর নয়, বরং কানাডার প্রতিটি শহর যাতে এ ধরনের অনুমতি পায়, সে জন্য চেষ্টা চলছে বলেও জানান সাইয়্যেদ তুরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/