• বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

কানাডায় প্রথমবারের মতো মসজিদের মাইকে আজানের অনুমতি

  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০

কানাডায় প্রথমবারের মতো মাইকে আজান প্রচার করার অনুমতি দেওয়া হয়েছে। কানাডার কয়েকটি শহরে পবিত্র রমজান মাসের জন্য এ অনুমতি দেওয়া হয়। এখন থেকে অটোয়া, টরন্টো, এডমন্টন ও হ্যামিল্টন শহরের মসজিদগুলোর মাইকে জোহর, আসর ও মাগরিবের নামাজের আজান দেওয়া যাবে। খবর সিবিসি নিউজের।
 


তবে এ অনুমতি দেওয়া হয়েছে পবিত্র রমজান উপলক্ষে এবং রমজান শেষ হওয়ার পর কোনো মসজিদ থেকে আর আজান দেওয়া যাবে না। এত দিন কানাডায় মসজিদে নামাজ পড়ার অনুমতি থাকলেও মাইকে আজানের অনুমতি ছিল না।
 
এ সম্পর্কে হ্যামিল্টন শহরের ‘মাউন্টেন’ মসজিদের ইমাম সাইয়্যেদ তুরা বলেছেন, কানাডায় বসবাসরত মুসলমানদের জন্য দিনটি ঐতিহাসিক। কারণ, তারা আজ প্রথমবারের মতো মসজিদ থেকে আজান প্রচারের অনুমতি পেয়েছে।
 
তবে রমজান শেষ হওয়ার পরও যাতে আজান প্রচার করা যায়, সে জন্য কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। এ ছাড়া শুধু চারটি শহর নয়, বরং কানাডার প্রতিটি শহর যাতে এ ধরনের অনুমতি পায়, সে জন্য চেষ্টা চলছে বলেও জানান সাইয়্যেদ তুরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/