• সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০২:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ভুলুয়া নদীর তীরে ছাত্রলীগের বৃক্ষ রোপণ কর্মসূচী পালন। সুবর্ণচরে কৃষককে কুপিয়ে হত্যা নিউইয়র্কে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা নুরুল করিম জুয়েলের সাথে নোয়াখালী ছাত্রলীগের মতবিনিময় মাদারীপুরে আড়িয়াল খাঁ নদীর শহর রক্ষা বাঁধের ভাঙন, আতঙ্কে শহরবাসী সবুজ বাংলাদেশ সুবর্ণচর উপজেলা শাখার ঈদ পূর্ণমিলনী ও বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন। বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ হাজার ৪শ’ মানুষের মৃত্যু সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের জন্য এমপি পুত্রের উপহার। ৫০টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন পেতে যাচ্ছে কোম্পানীগঞ্জে ছিনতাইয়ের নাটক সাজিয়ে ৯০ লাখ টাকা আত্মসাৎ, বিকাশ ম্যানেজারসহ আটক ২ নোয়াখালীতে কোরবানির পশুর হাটে সচেতনামূলক ক্যাম্পেইন

কানাডায় প্রথমবারের মতো মসজিদের মাইকে আজানের অনুমতি

  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০

কানাডায় প্রথমবারের মতো মাইকে আজান প্রচার করার অনুমতি দেওয়া হয়েছে। কানাডার কয়েকটি শহরে পবিত্র রমজান মাসের জন্য এ অনুমতি দেওয়া হয়। এখন থেকে অটোয়া, টরন্টো, এডমন্টন ও হ্যামিল্টন শহরের মসজিদগুলোর মাইকে জোহর, আসর ও মাগরিবের নামাজের আজান দেওয়া যাবে। খবর সিবিসি নিউজের।
 


তবে এ অনুমতি দেওয়া হয়েছে পবিত্র রমজান উপলক্ষে এবং রমজান শেষ হওয়ার পর কোনো মসজিদ থেকে আর আজান দেওয়া যাবে না। এত দিন কানাডায় মসজিদে নামাজ পড়ার অনুমতি থাকলেও মাইকে আজানের অনুমতি ছিল না।
 
এ সম্পর্কে হ্যামিল্টন শহরের ‘মাউন্টেন’ মসজিদের ইমাম সাইয়্যেদ তুরা বলেছেন, কানাডায় বসবাসরত মুসলমানদের জন্য দিনটি ঐতিহাসিক। কারণ, তারা আজ প্রথমবারের মতো মসজিদ থেকে আজান প্রচারের অনুমতি পেয়েছে।
 
তবে রমজান শেষ হওয়ার পরও যাতে আজান প্রচার করা যায়, সে জন্য কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। এ ছাড়া শুধু চারটি শহর নয়, বরং কানাডার প্রতিটি শহর যাতে এ ধরনের অনুমতি পায়, সে জন্য চেষ্টা চলছে বলেও জানান সাইয়্যেদ তুরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/