• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

সাংবাদিকতা ও সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ সন্মাননা পেলেন নাঈম সজল

  • আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০

নাঈম সজল, একজন তরুন সাংবাদিক, লেখক ও উদয়মান সমাজসেবক। সম্পাদনা করছেন জনপ্রিয় নিউজ পোর্টাল সময় এক্সপ্রেস নিউজ। পাশাপাশি ফিচার লিখে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন পাঠক মহলে। এবার সাংবাদিকতা ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজের স্বীকৃতি স্বরুপ তিনি পেলেন ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা সন্মাননা। সম্প্রতি “অভিমানী পৃথিবী” নামক একটি বই লিখেছেন তিনি আগামী একুশে বই মেলায় বইটি প্রকাশ করার কথা রয়েছে।
এছাড়া তিনি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। গত ২৬ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত রাজধানীর ১০০ পথশিশুকে একবেলা করে খাবারের ব্যবস্থা করেছেন তিনি।


সাহসীকতার সাথে লেখনির মাধ্যমে সমাজের অসংগতি গুলোকে সবার সামনে তুলে ধরার জন্য ইতিমধ্যে পেয়েছেন আন্তর্জাতিক সম্মাননাও, গতবছরের নভেম্বরে দুইবাংলা সাংবাদিক সমিতির বিশেষ সন্মননা পান তিনি।


কাজ করছেন নিরপদ শহর চাই আন্দোলনে। নিরপদ শহর চাই (নিশচা) আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছেন তিনি। তাছাড়া সামাজিক সংগঠন প্রত্যয়ে’র সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন ওই তরুন সাংবাদিক।
এই বিষয়ে সাংবাদিক নাঈম সজল বলেন, “প্রত্যেকটা অর্জনই কাজের গতিকে আরো গতিশীল করে তোলে। আর এটাও তার ব্যাতিক্রম নয়। এই সন্মাননা পাওয়ার ফলে লেখালেখি ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজের দায়িত্ব আরও বেড়ে গেলো। সবার কাছে দোয়া প্রার্থী আমি যেনো আপনাদেরকে সঠিক এবং তথ্যবহুল সংবাদ দিতে পারি আর সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আরো বেশি কাজ করতে পারি”।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/