• সোমবার, ০১ জুন ২০২০, ০২:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
কিরণ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মানুষ করোনার চেয়ে শক্তিশালী-শাহজাদা মহিউদ্দিন নোয়াখালীতে রোগের যন্ত্রণায় অতিষ্ঠ বৃদ্ধের আত্মহত্যা চরহাজারীতে পল্লী চিকিৎসকদেরকে সুরক্ষা সরঞ্জাম দিলেন আমেরিকা প্রবাসী পিন্টু! নগদ অর্থ ও ঈদ উপহার সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে ‘ছাত্রলীগ নেতা ও তার পরিবার’ নগদ অর্থ ও ঈদ উপহার সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে ‘ছাত্রলীগ নেতা ও তার পরিবার’ করোনা দুর্যোগে বিপন্ন মানুষের জন্য কাজ করছে। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ নেতা এয়াকুব সায়িম ইমন। ঈদের পরের দিন বাজারে আসছে এ এইচ তুর্যের “জ্বলে পুঁড়ে অঙ্গার হইলাম” দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন ওবায়দুল কাদের কেন্দ্রীয় যুবলীগের পক্ষে সাবেক ছাত্রলীগ নেতার নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরন!

করোনায় প্রাণ গেলো জমজ দুই বোনের!

  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

ব্রিটেনের সাউদাম্পটন হাসপাতালে স্থানীয় সময় শুক্রবার ভোরে এমা (৩৭) নামে এক নার্স করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এর তিনদিন আগে মঙ্গলবার তার জমজ বোন কেটি ডেভিডও একই হাসপাতালে মৃত্যুবরণ করেন। খবর বিবিসির।

তার আরেক বোন জো বলেন, মারা যাওয়া জমজ বোন সব সময় বলতেন- আমরা জন্মেছি একসঙ্গে, মারাও যাব একসঙ্গে।

‘কাকতালীয়ভাবে হলোও তাই। প্রাণঘাতী করোনাভাইরাসে তাদের মৃত্যুও হলো প্রায় একই সঙ্গে।’

তাদের মধ্যে অদ্ভূত মিল ছিল বলেও তিনি জানান। একজন অসুস্থ হলে আরেকজনও অসুস্থ হয়ে পড়তেন। বোনদের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগে আপ্লুত জো আরও বলেন, তারা যে কতটা ব্যতিক্রমী ছিল, তা বলে বোঝানো যাবে না।

তারা সব সময় মানুষকে সাহায্য করতো, এমনকি তারা যখন ছোট ছিল— তখন তারা চিকিৎসক সেজে তাদের পুতুলকে চিকিৎসাসেবা দেয়ার খেলা খেলতো।

কর্ম জীবনেও তারা নার্স হয়ে মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করেন। যে হাসপাতালে চিতিৎসাধীন অবস্থায় তারা মারা যান, সেই হাসপাতালেই তারা নার্সের চাকরি করতেন।

সাউদাম্পটন হাসপাতাল বিশ্ববিদ্যালয়ের প্রধান পল বলেন, শুনতে গল্পেন মতো শোনালেও এ কথা সত্য, কেটি এবং এমা তাদের চারিকে ঠিক কাজ মনে করতেন না। তাদের কাছে এটা ছিল মানবসেবা। আমরা তাদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাই। হাসপাতালের রোগীরাও তাদের জন্য শোকাচ্ছন্ন হয়ে পড়েছেন।

চিকিৎসাসেবা দিতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত অর্ধ শতাধিক নার্স মারা গেছেন যুক্তরাজ্যে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/